ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বড় জয়ে ইউরোর মূল পর্বে ইংল্যান্ড

প্রকাশিত: ০৫:২০ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

থিও ওয়ালকটের জোড়া গোলে স্যান ম্যারিনোকে উড়িয়ে দিয়ে ইউরোর মূল পর্বের টিকেট নিশ্চিত করেছে ইংল্যান্ড। টানা সপ্তম জয়ের পথে স্যান ম্যারিনোকে ৬-০ গোলে হারিয়েছে রয় হজসনের দল।

জিতলেই তিন ম্যাচ হাতে রেখে ফ্রান্সের টিকেট নিশ্চিত এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল ইংলিশরা। পাশাপাশি রুনির সামনে ছিল দেশের সেরা গোলদাতা স্যার ববি চার্লটনকে ছোঁয়ার হাতছানি। আর তার শতভাগ কাজে লাগিয়েছে রুনিরা।

শনিবার রাতে ১২ মিনিটেই নিজের লক্ষ্যে পৌঁছে যান ওয়েন রুনি। ডি বক্সের মাঝে ডিফেন্ডার মার্কো বেরারদি ফাউল করেন জন স্টোনসকে। আর তা থেকে পেনাল্টি পায় ইংল্যান্ড। সহজেই বল জালে জড়িয়ে মাইলফলক স্পর্শ করেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। ববি চার্লটন এবং ওয়েন রুনি দু’জনেরই জাতীয় দলের গোলসংখ্যা ৪৯টি।

৩০ মিনিটে লুক শর ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান ডিফেন্ডার ক্রিস্টিয়ান ব্রোল্লি। এরপর দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই অ্যালেক্স অক্সল্যাড চেম্বারলেইনের ক্রস থেকে হেড করে গোল করেন মিডফিল্ডার রস বার্কলি।

৬৮তম মিনিটে নিজের প্রথম গোল করেন থিও ওয়ালকট। ফাবিয়ান ডেলফের ক্রসে খুব কাছ থেকে বল জালে জড়ান এই আর্সেনাল স্ট্রাইকার। ৭৭ মিনিটে দলের হয়ে পঞ্চম গোল করেন স্ট্রাইকার হ্যারি কেইন। পরের মিনিটেই নিজের দ্বিতীয় গোলটি করেন ওয়ালকট। এর ফলে ৬-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রয় হজসনের দল।

আর ‘ই’ গ্রুপে সাত ম্যাচের সবকটিতেই জিতে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই ইউরোর মূল পর্বে জায়গা করে নেয় ইংলিশরা।

আরটি/এসএইচএস/এমএস