ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

খেলরত্ন পদক পেলেন সানিয়া

প্রকাশিত: ১০:৪৮ পিএম, ২৯ আগস্ট ২০১৫

ক্রীড়াক্ষেত্রে ভারতের সর্বোচ্চ ‘রাজীব খেলরত্ন’ সম্মানে ভূষিত হলেন সানিয়া মির্জা। শনিবার রাষ্ট্রপতি ভবনে এক অনুষ্ঠানে এই টেনিস সুন্দরীকে পদক তুলে দেন দেশটির রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। এদিন সানিয়া মেরুণ রঙের শাড়ি ও গাঢ় নীল রঙের ব্লেজার পরেছিলেন।

সানিয়ার নাম ঘোষণা হতেই করতালিতে গর্জে ওঠে রাষ্ট্রপতি ভবনের দরবার হল। উপস্থিত অতিথিদের মধ্যে ছিলেন ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল।

বস্তুত, লিয়েন্ডার পেজের পর সানিয়া ভারতের দ্বিতীয় এবং প্রথম নারী টেনিসে প্লেয়ার যিনি এই সম্মান পেলেন। এর জেরে এদিন পদক, প্রশংসাপত্র ও সাড়ে সাত লাখ রুপি পেলেন হায়দরাবাদী তনয়া।

তবে, সানিয়ার এই সম্মান-প্রাপ্তি একেবারে বিতর্কহীন ছিল না। সানিয়ার নাম খেলরত্নের জন্য মনোনীত হওয়ার পরই কর্নাটক হাইকোর্টে ক্রীড়ামন্ত্রকের সুপারিশকে চ্যালেঞ্জ করেন এইচ এন গিরিশা। সেই মামলা এখনও চলছে।

যদিও, বিতর্ক নিয়ে না ভেবে এদিন সম্মান নিয়েই উৎফুল্ল দেখালো সানিয়াকে। জানালেন, এটা তার কাছে বিরাট সম্মানের। সোমবার থেকে শুরু হচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম- ইউএস ওপেন। পুরস্কার নেয়ার জন্য মার্কিন মুলুক থেকে আসেন তিনি।

সানিয়াকে এদিন শুভেচ্ছা জানান তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এদিকে, খেলরত্ন ছাড়াও অর্জুন ও দ্রোণচার্য সম্মানও প্রদান করা হয় জয়ীদের।

বিএ