ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হংকংয়ের বিরুদ্ধে মেসিদের গোল উৎসব

প্রকাশিত: ০৪:৪০ এএম, ১৫ অক্টোবর ২০১৪

ব্রাজিলের কাছে হারের ক্ষত হংকংয়ের বিপক্ষে শুকিয়ে নিয়েছে আর্জেন্টিনা। মঙ্গলবার সন্ধ্যায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দুর্বল হংকংয়ের জালে ৭ গোল দিয়েছে লিওনেল মেসি ও তার দল। ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। পাশাপাশি জোড়া গোল করেছেন গঞ্জালো হিগুয়েন ও নিকোলাস গেইতান। এ ছাড়া একটি গোল করেছেন এভার বানেগা। আর্জেন্টিনার গোল উৎসবের বিপরীতে একটি গোলও করতে পারেনি হংকং। জেরার্ডো মার্টিনোর আর্জেন্টিনা তাই ম্যাচ জিতে নিয়েছে ৭-০ গোলেই।

ফিফা র‌্যাংকিংয়ে আর্জেন্টিনার অবস্থান ২ নম্বর স্থানে। অন্যদিকে হংকং রয়েছে ১৬৪ নম্বরে। তারকা সমৃদ্ধ আর্জেন্টিনার চেয়ে শক্তির বিচারে হংকং কতটা পিছিয়ে তা এতেই স্পষ্ট। এর পরও নিজ মাঠে খেলা বলেই হয়ত মেসিদের বিপক্ষে শক্ত লড়াই করার স্বপ্ন দেখেছিলেন চান ওয়াই হো ও তার দল। কিন্তু শুরু থেকে শেষ পর্যন্ত আর্জেন্টিনার আক্রমণ সামাল দিতেই হিমশিম খেয়েছে তারা।


মাত্র দুই রাত আগে চীনের মাটিতে চিরশত্রু ব্রাজিলের কাছে ২-০ গোলে প্রীতি ম্যাচে হেরেছিল আর্জেন্টিনা। হংকংয়ের বিপক্ষে তাই ফরোয়ার্ডদের গোল করার অভ্যাসে ফেরার আশায় ছিলেন আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনো। তার এই ইচ্ছের বেশ ভালই পূর্ণতা দিয়েছেন মেসিরা।

ম্যাচের ১৯ মিনিটে বানেগার গোল এগিয়ে গেছে আর্জেন্টিনা। এর পর হিগুয়েন ৪২ মিনিটে এবং গেইতান ৪৪ মিনিটে গোল করলে প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থেকেছে আর্জেন্টিনা। বিরতির পর ৫৪ মিনিটে ফের গোল করেছেন হিগুয়েন। এর পর ৬৬ মিনিটে মেসি, ৭২ মিনিটে গেইতান এবং ৮৪ মিনিটে ফের গোল করেছেন মেসি।