ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মালয়েশিয়া গেলেন মামুনুলরা

প্রকাশিত: ০১:০৮ এএম, ২৭ আগস্ট ২০১৫

প্রস্তুতি ম্যাচ খেলতে মালয়েশিয়ার উদ্দেশে বাংলাদেশে ছেড়েছে বাংলাদেশ ফুটবল দল। বুধবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি বিমানে রওনা হয় ফুটবল দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে শনিবার মালয়েশিয়ার সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবেন মামুনুলরা।

মালয়েশিয়া থেকেই সরাসরি অস্ট্রেলিয়া যাবে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাই পর্বে সকারুদের বিপক্ষে বাংলাদেশ মাঠে নামবে আগামী ৩ সেপ্টেম্বর। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় ডিফেন্ডার নাসিরের জায়গায় জাতীয় দলে সুযোগ মিলেছে ফরোয়ার্ড সজীবের।

এদিকে কিরগিজস্থানের বিপক্ষে অশোভন আচরণের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডাগ আউটে থাকতে পারবেন না কোচ লুডভিক ডি ক্রুইফ। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের মাঠে এর আগে বাংলাদেশ দুই ম্যাচ খেলে হেরেছে একটিতে, ড্র করেছে একটি ম্যাচ।

নিজেদের মাঠে কিরগিজস্তানের বিপক্ষে ৩-১ গোলে হারের পর তাজিকিস্তানের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। ১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে তারা। সমান পয়েন্ট পেলেও গোল পার্থক্যে তাজিকিস্তান চতুর্থ স্থানে আছে।

৩ পয়েন্ট নিয়ে বাংলাদেশের গ্রুপে সবার ওপরে আছে জর্ডান। সমান ৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে কিরগিজস্তান ও অস্ট্রেলিয়া।

বিএ