ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশের তরুণরা

প্রকাশিত: ০৬:১৪ এএম, ২৪ আগস্ট ২০১৫

ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত। কিন্তু বিকেলে জয়ের লক্ষ্যেই মাঠে নামছে বাংলাদেশের তরুণরা। সামনে প্রতিপক্ষ স্বাগতিক নেপাল। গ্রুপ ‘এ’ তে চ্যাম্পিয়ন হতে হলে জয়ের বিকল্প নেই। কারণ গোল গড়ে এগিয়ে রয়েছে নেপাল।

প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে অপেক্ষাকৃত দুর্বল ভুটানের বিপক্ষে দুই গোলের জয় সন্তুষ্ট করতে পারেন কোচ কর্মকর্তাদের। তার কারণ ছিল অতিমাত্রায় স্বার্থপর ফুটবল খেলা। নেপালের বিপক্ষে এমনটা হলে জেতা কষ্টকর হবে বলে মনে করেন কোচ সাইফুল বারি টিটু।

তিনি বলেন, ‘ম্যাচ জিততেই হবে। গ্রুপ চ্যাম্পিয়ান হয়ে সেমিফাইনালে খেলতে হলে আমদের অবশ্যই জিততে হবে। গত ম্যাচে আমাদের গোল অনেক মিস হয়েছে। এই ম্যাচে এসব গোল মিস করা যাবেনা।’

এছাড়া নেপালের বিমলকে নিয়ে আলাদা পরিকল্পনার কথা জানিয়ে বলেন, ‘বিমল অনেক ভাল খেলেয়াড় তার দিকে আলাদা নজর দিতে হবে। এছাড়া নেপালের সাথে থাকবে তাদের দর্শক। সেদিক সামাল দিয়েই আমাদের খেলোয়াড়দের খেলতে হবে।’

নেপালকে হারানোর প্রত্যয় দেখিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাসুক মিয়া জনি বলেন, ‘কোচ আমাদের যে ফরমেশনে খেলতে বলেছে আমরা সেই ফরমেশনে জয় লাভ করবো। নেপালকে হারিয়ে আমরা গ্রুপ চ্যাম্পিযান হব। আমাদের লক্ষ্য ফাইনালে খেলা।’ তবে নেপালের মাঠে তাদের অক্সিজিন সম্যসা হচ্ছে বলে জানান অধিনায়ক। খেলা শুরুর প্রথম ১০/১৫ মিনিট এই সম্যসা থাকে এরপর আস্তে আস্তে তারা সহনীয় হয়ে ওঠেন বলে জানান জনি।

নেপালের রাজধানী কাঠমান্ডুর ললিতপুরে আনফা কমপ্লেক্সে বাংলাদেশ সময় বেলা ৪টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপালের তরুণরা।

আরটি/এসএইচএস/এআরএস/এমএস