ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জয়ের সুবাতাস পাচ্ছে ভারত

প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৩ আগস্ট ২০১৫

আজিঙ্কা রাহানের দুর্দান্ত শতকের পর অশ্বিনের ঘূর্ণিতে জয়ের সুবাতাস পাচ্ছে ভারত। চতুর্থ দিন শেষে ৩৪০ রানে এগিয়ে রয়েছে সফরকারীরা। দিনশেষে দুই উইকেটে ৭২ রান করেছে শ্রীলঙ্কা।

রোববার কলোম্বোর পি সারা স্টেডিয়ামে আগের দিনের এক উইকেটে ৭০ রান নিয়ে ব্যাট করতে নেমে আট উইকেটে ৩২৫ রান করে ইনিংস ঘোষণা করে ভারত। বিজয় এবং রাহানের দ্বিতীয় উইকেট জুটির ১৪০ রানে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় অতিথিরা।

ভারতের পক্ষে এই দিন ক্যারিয়ারের চতুর্থ শতক তুলে নেন আজিঙ্কা রাহানে। ২৪৩ বলে ১২৬ রান করে চান্দিমালের হাতে ধরা পড়েন এ ব্যাটসম্যান। ১০টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া ওপেনার মুরালি বিজয় ১৩৩ বলে ৮২ রান করেন। তার এই ইনিংসে ৪টি চার এবং ২টি ছক্কার মার ছিল। এছাড়া রোহিত শর্মা করেন ৩৪ রান।

শ্রীলঙ্কার পক্ষে ধাম্মিকা প্রসাদ ৪৩ রানে চারটি উইকেট নেন। এছাড়া থারিন্দু কৌশলও ১১৮ রানে নেন চারটি উইকেট।

৪১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পরে শ্রীলঙ্কা। দলীয় ৮ রানেই কৌশল সিলভার উইকেট হারান তারা। ক্যারিয়ারের শেষ ইনিংস খেলতে নেমে কুমার সাঙ্গাকারা ১৮ বলে ৩টি চারে ১৮ রান করেন। অশ্বিনের বল রক্ষণাত্মক ভাবে খেলতে গিয়ে শর্টে দাঁড়ানো মুরালি বিজয়ের হাতে ক্যাচ দিয়ে সাঝঘরে ফেরেন এই কিংবদন্তি। দিমুথ কারুনারাত্নে ২৫ এবং অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ২৩ রান নিয়ে আগামীকাল সকালে ব্যাট করতে নামবেন।

এর আগে ভারত তাদের প্রথম ইনিংসে লোকেশ রাহুলের শতকে ৩৯৩ রান করে। প্রথম ইনিংসে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের শতকে ৩০৬ রান করে অলআউট হয় শ্রীলঙ্কা।

আরটি/এএইচ/এমআরআই