ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইমার্জিং কাপে শুরুর ম্যাচেই ভরাডুবি বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:০৫ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৮

ইমার্জিং এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে ৯৭ রানের বড় ব্যবধানে হেরে গিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। ২৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে নুরুল হাসান সোহানের দল অলআউট হয়েছে মাত্র ১৭০ রানে।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই আমিরাতের বোলারদের তোপে পড়ে বাংলাদেশ। ওপেনার মিজানুর রহমান ৪৩ ও চারে নামা ইয়াসির আলির ২০ রান ব্যতীত স্বীকৃত ব্যাটসম্যানদের কেউই দুই অঙ্কে যেতে পারেননি।

রানের খাতাই খুলতে পারেননি দলের দুই সেরা তারকা মোসাদ্দেক হোসেন সৈকত ও অধিনায়ক নুরুল হাসান সোহান। এছাড়া জাকির হাসান ৩, নাজমুল হোসেন শান্ত ৮ ও আফিফ হোসেন করেন ১৮ রান। একপর্যায়ে ৯৯ রানেই ৭ উইকেট হারিয়ে বসে তারা।

শেষ দিকে দুই পেসার শরীফুল ইসলাম ও শফিউল ইসলাম মিলে ৫৪ রানের জুটি গড়ে বলার মতো সংগ্রহে নিয়ে যান দলকে। শরীফুল ৩১ ও শফিউল করেন ৩২ রান। আমিরাতের পক্ষে আহমেদ রাজা ও ইমরান হায়দার ৪টি করে উইকেট নেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১০২ রান করে ফেলে আরব আমিরাত। তাদের অধিনায়ক রোহান মোস্তফাকে সাজঘরে ফিরিয়ে স্বস্তি আনেন বাংলাদেশের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। মোস্তফা করেন ৪০ রান।

শতরানের উদ্বোধনী জুটির পরে দ্বিতীয় উইকেটেও আসে ৫৮ রান। ওপেনার আশফাক আহমেদ ফেরেন সেঞ্চুরি থেকে দুই রান দূরে থাকতে। ১৬ চার ও ১ ছক্কার মারে ৯৩ বলে ৯৮ রান করেন আশফাক। তিনে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান গোলাম সাব্বির খেলেন ৫২ রানের ইনিংস।

এরপর আর কেউই তেমনভাবে প্রতিরোধ গড়তে পারেনি। শাইমান আনোয়ার ৩৪, মোহাম্মদ বুটা ১২ ও মোহাম্মদ নাভিদ করেন ১২ রান। শেষের তিন ওভারে ৪ উইকেট তুলে নিয়ে আমিরাতের রানের চাকা বেশি ঘুরতে দেননি বাংলাদেশের বোলাররা।

বল হাতে বাংলাদেশের পক্ষে শরীফুল ইসলাম ৪টি ও খালেদ আহমেদ নিয়েছেন ৩টি উইকেট। তানভীর ইসলাম ও আফিফ হোসেন ধ্রুব ব্যতীত সবাই রান বিলিয়েছেন দেদারসে।

এসএএস/পিআর

আরও পড়ুন