ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এসএ গেমস ক্যাম্প থেকে নাম প্রত্যাহার শিলার

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:১২ পিএম, ২৭ নভেম্বর ২০১৮

সর্বশেষ সাউথ এশিয়ান (এসএ) গেমসে জোড়া স্বর্ণ জেতা সাঁতারু মাহফুজা খাতুন শিলাকে পরের আসরে নাও দেখা যেতে পারে। কারণ তিনি এসএ গেমস সাঁতারের ক্যাম্প থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। গত ৮ নভেম্বর শিলা তার সংস্থা বাংলাদেশ নৌবাহিনীকে চিঠি দিয়ে জাতীয় দলে না খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। শিলার আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ নৌবাহিনী জানিয়ে দিয়েছে ফেডারেশনকে।

২০১৬ সালে ভারতের শিলং ও গুয়াহাটিতে অনুষ্ঠিত এসএ গেমসে ৫০ ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে স্বর্ণ জিতেছেন শিলা। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই গেমসে শিলাই প্রথম স্বর্ণজয়ী বাংলাদেশী নারী সাঁতারু।

শিলা কেন নিজেকে জাতীয় দলের ক্যাম্প থেকে গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত নিলেন? দেশের অন্যতম সেরা এ নারী সাঁতারু ফেডারেশনের কর্মকর্তাদের কিছু মন্তব্যের কারণেই ক্ষোভ আর অভিমানে ক্যাম্প থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন।

‘সাধারণ সম্পাদক স্যার মিডিয়ায় বলেছেন আমাকে দিয়ে আর কিছু আশা করেন না। আমার প্রশ্ন- কিছু যদি নাই হয় তাহলে আমাকে ক্যাম্পে কেনো ডাকলেন? আমার কর্তৃপক্ষের (নৌবাহিনী) সঙ্গে পরামর্শ করে এই সিদ্ধান্ত নিয়েছি’-বলেছেন মাহফুজা খাতুন শিলা।

শিলার ক্ষোভ অবশ্য একদিনে তৈরি হয়নি। সর্বশেষ এশিয়ান গেমসের দলে শিলাকে রাখা হয়নি। পাঠানো হয়নি তার আগে কমনওয়েলথ গেমসেও। শিলা নেই আগামী মাসে চীনে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ দলেও। সব মিলিয়ে একটা ক্ষোভ দানা বেঁধেছে তার মধ্যে।

‘সাফ রেকর্ড করার পরও আমাকে কোনো বাছাইয়ে রাখা হয় না। আমাকে বলা হচ্ছেভালো টাইমিং করে দেখাও। কিন্তু যাদের বিদেশে পাঠানো হচ্ছে তারাও তো কোনো রেজাল্ট আনতে পারছে না। তাদের কিসের ভিত্তিতে বিদেশ পাঠানো হচ্ছে জানি না’-বলছিলেন শিলা।

আরআই/আইএইচএস/এমএস

আরও পড়ুন