ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এসএ গেমসের প্রস্তুতি শুরু সাঁতারুদের

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ০৯ নভেম্বর ২০১৮

দুই দফা পিছিয়ে আগামী বছর আগস্ট-সেপ্টেম্বরে নেয়া হয়েছে ত্রয়োদশ সাউথ এশিয়ান (এসএ) গেমস। কাঠমান্ডুতে হওয়ার কথা গেমসের এবারের আসর। আট দেশের অলিম্পিক কমিটি ২৭টি ডিসিপ্লিন চূড়ান্ত করলেও দিনক্ষণ এখনো ঠিক হয়নি। যে কারণে অনুশীলন শুরু করতে পারছে না ক্রীড়া ফেডরেশনগুলো।

গেমসে অংশগ্রহণের প্রস্তুতির জন্য জাতীয় ক্রীড়া পরিষদের কাছে যে বাজেট দিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), তাও এখনো অনুমোদন হয়নি। বিওএর নির্দেশে কিছু ফেডারেশন অবশ্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। তারই অংশ হিসেবে গত এসএ গেমসে দুটি স্বর্ণ পাওয়া সাঁতার ডিসিপ্লিনের অনুশীলন শুরু হয়েছে ১ নভেম্বর।

মিরপুর সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে জাতীয় দলের আবাসিক ক্যাম্পে প্রাথমিকভাবে ডাকা হয়েছে ২০ সাঁতারুকে। যাদের ১০ জন ছেলে ও ১০ জন মেয়ে। বাংলাদেশ সাঁতার ফেডারেশন যে প্রতিভা অন্বেষণ কর্মসূচী করেছিল সেখান থেকে বাছাই করা ৮ জন আছে জাতীয় দলের প্রাথমিক ক্যাম্পে। বাকি ১২ জন নৌবাহিনী ও সেনাবাহিনীর।

সাঁতারের প্রাথমিক দল
মাহফিজুর রহমান সাগর, মাহমুদুন নবী নাহিদ, আসিফ রেজা, জুয়েল আহমেদ, পলাশ চৌধুরী, ফয়সাল আহমেদ, আল আমিন, নূরে আলম, আব্দুল হাকিম, মামুন, শিলা, সোনিয়া আক্তার টুম্পা, নাঈমা আক্তার সোনালী, রুমানা আক্তার, সোনিয়া খাতুন, শারমিন সুলতানা, খাদিজা আক্তার, মুক্তি খাতুন, ছুম্মা খাতুন ও কেয়া।

আরআই/এমএমআর/পিআর

আরও পড়ুন