ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সমতায় ফিরলো নিউজিল্যান্ড

প্রকাশিত: ০৪:৪৯ এএম, ১৭ আগস্ট ২০১৫

মার্টিন গাপটিলের দুরন্ত ব্যাটিং এবং বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো নিউজিল্যান্ড। প্রোটিয়াদের ৩২ রানে হারিয়ে দারুণ জয় তুলে নেয় সফরকারীরা।

রোববার সেঞ্চুরিয়নে মার্টিন গাপটিল ও অধিনায়ক কেন উইলিয়্মসনের ব্যাটে ভালো সূচনা পায় নিউজিল্যান্ড। প্রথম উইকেট জুটিতে ৫২ রান করেন এই দুই ব্যাটসম্যান।  ১৭ বলে ২৫ রান করে উইলিয়ামসন ফিরে গেলেও গাপটিল তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক। ৩৫ বলে ৬টি চার এবং ৩টি ছক্কায় ৬০ রান করেন এই কিউই ব্যাটসম্যান।  

গাপটিলের বিদায়ের পর গ্যান্ট এলিয়টের ১৭ বলে ২০ রান, জেমস নিশামের ১৯ বলে ২৮ রান করেন। শেষ দিকে কলিন মানরোর ৭ বলে ১৮ রানে শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৭৭ রান তোলে অতিথিরা।

দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ৩০ রানে ৩টি উইকেট নেন। ১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট পতনে ম্যাচ থেকে ছিটকে যায় প্রোটিয়ারা। দলীয় ১৯ রানেই ফিরে যান দুই ওপেনার হাশিম আমলা ও মরনে ফন উইক। চতুর্থ উইকেট জুটিতে রিলে রুশো এবং বেহারদিন কিছুটা চাপ সামলে নেন। ২৩ বলে ২৬ রান করে বিদায় নেন রুশো। এরপর ডেভিড মিলারের সাথে আরো একটি ছোট জুটি গড়েন বেহারদিন। ২৭ বলে ৩৬ রান করে আউট হন বেহারদিন। বেহারদিনের আউটের পর দ্রুতই বিদায় নেন মিলার। ২০ বলে ২৯ রান করেন এই ব্যাটসম্যান। তার বিদায়ের পর আর কোন ব্যাটসম্যান উইকেটে থিতু হতে না পারায় দক্ষিণ আফ্রিকার ইনিংস থামে ১৪৫ রানে। ৩২ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় প্রোটিয়াদের।

নিউজিল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন মিচেল ম্যাকক্লেনাগন, ইশ সোধি ও নাথান ম্যাককালাম।

আরটি/এআরএস/পিআর