ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অবিশ্বাস্য কাণ্ড! ১৫ রানের ম্যাচে পড়ল ১০টি উইকেট

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৯ অক্টোবর ২০১৮

অনিশ্চিত গৌরবময়তার খেলা ক্রিকেট। নিত্য নতুন দিনে ঘটে নানান সব ঘটনা। যা চমকে দেয় সারা বিশ্বকে। সেই ধারায় ক্রিকেট বিশ্বের চোখ ছানাবড়া করে দিলো মায়ানমার ও মালয়েশিয়া। দুই দলের ম্যাচের দৈর্ঘ্য ছিলো মাত্র ৬৫ বল, রান হয়েছে মোটে ২০। আর এতেই দুই দলের পড়েছে ১০টি উইকেট।

দুই দল মিলে ২০ রান করলেও ম্যাচটি ছিলো মূলত ১৫ রানের। এই ১৫ রানের ম্যাচেই দুই দলের ১০ উইকেটের পতন সারা ফেলেছে পুরো ক্রিকেট বিশ্বে। আইসিসি বিশ্ব টি-টোয়েন্টি এশিয়া অঞ্চলের বাছাইয়ে ঘটেছে এই ঘটনা।

নিজ দেশে মায়ানমারকে লজ্জায় ডুবিয়েছে মালয়েশিয়া, নিজেরাও পড়তে বসেছিলো লজ্জার ফাঁদে। তবে শেষ দিকে জিততে যখন প্রয়োজন এক রান তখন এক ছক্কা মেরে দলকে লজ্জার হাত বাঁচিয়ে দেন মালয়েশিয়ার সুহান আলগারাত্নাম।

কুয়ালালামপুরের বায়ুমাস ওভালে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক মালয়েশিয়া। টসে হেরে ব্যাট করতে নেমে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়ে মায়ানমার। মালয়েশিয়ার পবনদ্বীপ সিংয়ের বোলিং তোপে মাত্র ৭ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে বসে তারা। ততক্ষণে খেলা হয়েছে মাত্র ৭.৫ ওভার। ৪ ওভার বোলিং করে মাত্র ১ রান খরচায় ৫টি উইকেট নেন পবনদ্বীপ।

এ ঝড় সামলে ১০.১ ওভার ব্যাটিং করার পরে নামে বৃষ্টি। মায়ানমারের স্কোর তখন ৮ উইকেটে ৯ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩ রান করে নটআউট থাকেন ইয়ে কো কো অং। অতিরিক্ত খাত থেকেও আসে ৩ রান। এছাড়া অধিনায়ক তিত লিন অং ২ ও তিত লিন অ করেন ১ রান। রানের খাতাই খুলতে ব্যর্থ হন ৬ ব্যাটসম্যান।

বৃষ্টি আইনে মালয়েশিয়ার সামনে লক্ষ্য দাঁড়ায় ৮ ওভারে ৬ রান। মামুলী এ সংগ্রহ তাড়া করতে নেমে প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। দুই ওপেনারই ফেরেন শূন্য রানে। তবে তিনে নামা আলগারাত্নাম ৭ ও চারে নামা শারভিন মুনিয়ান্দি ৪ রান করে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন।

এসএএস/আরআইপি

আরও পড়ুন