ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জিমি-চয়নদের শুরুতেই ওমান-পরীক্ষা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১৯ আগস্ট ২০১৮

এশিয়ান গেমসে পুরুষ হকি শুরু হচ্ছে সোমবার। জিমি-চয়নদের প্রথম দিনই দিতে হচ্ছে ওমান-পরীক্ষা। যে ম্যাচের ফল অনেকটা পরিস্কার করে দেবে গেমস হকিতে বাংলাদেশের অবস্থানটা কী হতে পারে। জাকার্তার জিবিকে হকি মাঠে বাংলাদেশ ও ওমান ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টায়।

‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে ওমান ছাড়াও আছে পাকিস্তান, মালয়েশিয়া, কাজাখস্তান ও থাইল্যান্ড। পাকিস্তান ও মালয়েশিয়ার সঙ্গে যে পেরে উঠবে না বাংলাদেশ তা ধরেই নিয়েছেন কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমুর্তি। যাওয়ার আগে তাই লক্ষ্যের কথাও বলে গেছেন এ মালয়েশিয়ান, ‘আমরা র্যাংকিংয়ে এগিয়ে থাকা দুই দলের সঙ্গে লড়াই করতে চাই এবং হারাতে চাই নিচের দলগুলোকে।’

ওমান র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকলেও মাঠের লড়াইয়ে তারা ইদানিং বাংলাদেশকে হারিয়ে দিচ্ছে। তাই ওমানকে নিয়ে বড় চিন্তা বাংলাদেশ কোচের। এ ম্যাচের ফল পক্ষে না এলে যে অর্জিত হবে না বাংলাদেশের লক্ষ্য!

গ্রুপে বাংলাদেশের ৫ প্রতিপক্ষের মধ্যে র‌্যাংকিংয়ে সবার উপরে পাকিস্তান। বিশ্ব র‌্যাংকিংয়ে দেশটির অবস্থান ১৩, এশিয়ায় ২। তারপরই আছে মালয়েশিয়া। বাংলাদেশ এশিয়ায় ৭ নম্বরে, বিশ্ব র‌্যাংকিংয়ে ৩১। ওমানের ওয়ার্ল্ড র‌্যাংকিং ৩৩ ও এশিয়ায় ৮। থাইল্যান্ড ও কাজাখস্তানের এশিয়ান র‌্যাংকিং ১৮।

চার বছর আগে ইনচিয়ন এশিয়ান গেমসে বাংলাদেশের দেখা হয়েছিল ওমানের সঙ্গে। স্থান নির্ধারনী ম্যাচে ওমানের কাছে ৩-২ গোলে হেরে অষ্টম হয়ে গেমস শেষ করে লাল-সবুজ জার্সিধারী।

আরআই/আইএইচএস/পিআর

আরও পড়ুন