ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পদক ধরে রাখার মিশনে শুরুতেই হোঁচট নারী কাবাডি দলের

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:১১ পিএম, ১৯ আগস্ট ২০১৮

গত দুটি এশিয়ান গেমসে কাবাডিতে মুখ রক্ষা হয়েছিল নারীদের ব্রোঞ্জ জয়ে। এবার ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাং এশিয়ান গেমসে কোনো প্রস্তুতি ম্যাচ ছাড়া খেলতে গিয়ে বাস্তবতা বুঝলেন বাংলাদেশের মেয়েরা। পদক ধরে রাখার মিশনে শুরুতেই হোঁচট খেয়েছেন মালেকা-শিলারা। রোববার অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ৪৩-২৮ পয়েন্টে হেরেছে চাইনিজ তাইপের কাছে।

বাংলাদেশ গেমস কাবাডির নারী বিভাগে খেলছে ‘বি’ গ্রুপে। বাংলাদেশের সঙ্গে চাইনিজ তাইপে ছাড়াও আছে ইরান ও দক্ষিণ কোরিয়া। সোমবার ইরানের সঙ্গে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা।

এশিয়ান গেমসে এ নিয়ে মেয়েদের কাবাডি দলের তৃতীয় অংশগ্রহণ। ২০১০ সালে গুয়াংজু ও ২০১৪ সালে ইনচিয়নে অংশ নিয়ে ব্রোঞ্জ জিতেছিল বাংলাদেশ। আগের দুই আসরে চাইনিজ তাইপের সঙ্গে সাক্ষাত হয়নি বাংলাদেশের। নতুন এ প্রতিপক্ষের সঙ্গে খেলতে নেমে শুরু থেকেই খেই হারিয়ে ফেলে আবদুল জলিলের দল।

যদিও প্রথম পয়েন্ট এসেছিল বাংলাদেশেরই। দুই পয়েন্ট নিয়ে ভালোই সূচনা করেছিলেন বাংলাদেশের মেয়েরা। কিন্তু তার পর থেকেই ম্যাচ চলে যায় তাইপের হাতে। শেষ পর্যন্ত প্রাধান্য ধরে রেখেই চাইনিজ তাইপে বাংলাদেশকে হারিয়ে শূভ সূচনা করে।

দীর্ঘ আড়াই বছর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশের মেয়েরা। এমন কি ঘরোয়া প্রতিযোগিতাও হয়নি। ইন্দোনেশিয়া দল পাঠানোর আগে মেয়েদের জন্য একটা প্রস্তুতি ম্যাচও আয়োজন করতে পারেনি বাংলাদেশ কাবাডি ফেডারেশন। না খেলার খেসারত এশিয়ান গেমসে বাংলাদেশ দিলো তাইপের কাছে হেরে।

আরআই/এমএমআর/এমএস

আরও পড়ুন