ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবলের পর্দা উঠছে আজ

প্রকাশিত: ০৭:৫১ পিএম, ০৮ আগস্ট ২০১৫

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরের পর্দা উঠছে আজ। রোববার সিলেট জেলা স্টেডিয়ামে কিশোর ফুটবলারদের এই লড়াইয়ে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, শ্রীলংকা, আফগানিস্তান এবং মালদ্বীপ অংশ নিচ্ছে।

শনিবার বিকেলে নগরের মির্জাজাঙ্গালস্থ নির্বানা ইন হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে অংশগ্রহণকারী ছয়দলের কোচ ও অধিনায়ক তাদের লক্ষ্য ও পরিকল্পনার কথা জানান। সংবাদ সম্মেলনে প্রথমে আসেন নেপাল দলের কোচ উপেন্দ্রা মান সিং ও অধিনায়ক মানিশ কাররি।

উপেন্দ্রা মান সিং বলেন, টুর্নামেন্ট অংশগ্রহণের মাত্র এক মাস আগে থেকে আমরা অনুশীলন শুরু করি। আমাদের লক্ষ্য পরের রাউন্ডে যাওয়া। সর্বশেষ টুর্নামেন্টে আমরা রানার্সআপ হয়েছি। এবার ভালো খেলতে পারলে আমরা চ্যাম্পিয়ন হতে পারবো। আমাদের সেরাটা দেয়ার জন্য আমরা প্রস্তুত।

তিনি আরো যোগ করেন, সিলেটে নেপালের অনেক ছাত্র পড়ালেখা করে, নিশ্চয়ই তারা মাঠে এসে আমাদের উৎসাহিত করবে। দলের অধিনায়ক মানিশ কাররি বলেন, আমাদের লক্ষ্য থাকবে সেরা খেলাটা দেয়ার। সেরা খেলা খেলতে পারলে চ্যাম্পিয়ন হওয়া অসম্ভবের কিছু নয়।

এদিকে টুর্নামেন্টে শ্রীলংকার লক্ষ্য সেমিফাইনাল। সেমিফাইনাল টার্গেট নিয়ে তারা ফাইনালও খেলতে চায়। লংকান কোচ মো. রুমি জানান, আমাদের আপাতত লক্ষ্য সেমিফাইনাল। টুর্নামেন্টে অংশগ্রহণ উপলক্ষে কঠোর অনুশীলন করেছে দল। স্বাগতিক বাংলাদেশ ও ভারতের বিপক্ষে ভালো খেলে সেমিফাইনাল যাওয়া কঠিন হলেও অসম্ভব নয় বলে তিনি মনে করেন।

শ্রীলংকার অধিনায়ক মো. আকবর বলেন, আমাদের দলের টিম স্পিরিট অনেক ভালো। এই টিম স্পিরিট (গতি) দিয়ে ফেমিফাইনাল আপাতত লক্ষ্য।

আফগানিস্তানের কোচ মো. ঈসা জাহেদ ও অধিনায়ক অমিত হায়দার তাদের পরিকল্পনা সম্পর্কে জানান সংবাদ সম্মেলনে। ঈসা জাহেদ বলেন, টুর্নামেন্ট আমরা একটি লক্ষ্য নিয়ে খেলছি। আমরা আমাদের লক্ষ্য পূরণে আমাদের সর্বোচ্চ চেষ্টা করবো। কোচের মতো আধিনায়কও আশা প্রকাশ করেন ভালো খেলার।

তবে চ্যাম্পিয়ন হতে মালদ্বীপ প্রস্তুত বলে জানান মালদ্বীপের কোচ মো. শহিদ। দলের প্রতিটা খেলোয়াড় চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে খেলবে।

টুর্নামেন্ট ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। আবারো তাদের লক্ষ্য টানা শিরোপা জয়ের। তবে তা সহজ হবে না বলে মনে করেন ভারতের সহকারী কোচ ফার্নান্ডো। তিনি বলেন, আগের বারের দলের সঙ্গে এবারের দল সম্পূর্ণ পরিবর্তন। ভালো খেললে আবারো চ্যাম্পিয়ন হওয়া সম্ভব।

বাংলাদেশের কোচ গোলাম জিলানী ও অধিনায়ক শাওন হোসেন সবশেষে সংবাদ সম্মেলনে এসে জানালেন যেহেতু আমরা দেশের মাটিতে খেলছি তাই আমরা অনেক কিছুতে সুবিধা পাবো। খেলার মাঠে বাংলাদেশের দর্শকরা আমাদের সমর্থন দিয়ে উৎসাহ যোগাবেন। অধিনায়ক শাওন বলেন, এবার ট্রফিটা আমরাই রাখতে চাই। তবে এটা সহজ হবে না ভালো খেলেই চ্যাম্পিয়ন হতে হবে।

এ দিকে এই টুর্নামেন্ট সফলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রস্তুত সিলেট জেলা স্টেডিয়াম। প্রস্তুত সিলেট। আইনশৃঙ্খলা বাহিনীও যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রোববার সিলেট জেলা স্টেডিয়ামে ভারত-শ্রীলংকা ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে সাফ অনুর্ধ-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের। বিকেল ৫টায় শুরু হবে এ ম্যাচ। এর আগে বিকেল ৪টায় টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

নিজস্ব প্রতিবেদক/বিএ