ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অলিম্পিকে ৮ স্বর্ণ জয়ী টাঙ্গাইলের জাকিয়া

প্রকাশিত: ০৯:৫৭ এএম, ০৪ আগস্ট ২০১৫

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে যোগ দিয়েই ৮টি স্বর্ণ পদক জিতেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার বুদ্ধিপ্রতিবন্ধি বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী জাকিয়া। ৮টি স্বর্ণ জিতে দেশের ২য় সেরা পদক জয়ীর সম্মানেও নির্বাচিত হয়েছে টাঙ্গাইলের এই মেয়ে।

মধুপুর প্রতিবন্ধি বিদ্যালয় সূত্রে জানা যায়, মধুপুর পৌর এলাকার বাসিন্দা শহিদুল ইসলাম মিন্টু ও কন্যা বেগমের প্রথম সন্তান জাকিয়া। জন্মগত বুদ্ধিপ্রতিবন্ধি জাকিয়া ৮ বছর বয়সে বিদ্যালয়ে ভর্তি হয়। বিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকেই জাকিয়া উপজেলা, জেলা, বিভাগীয় পর্যায়সহ অলিম্পিকেও অংশ গ্রহণ করে সাফল্য বয়ে এনেছে।

এ প্রসঙ্গে জাকিয়ার মা জাগো নিউজকে বলেন, ২০১৩ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে অংশ নিয়ে বউচি খেলায় দলীয় ও এককভাবে ২টি স্বর্ণ পদক জয় করে জাকিয়া। পরের বছর ২০১৪ সালে ভারতে অনুষ্ঠিত কালচারাল প্রোগ্রামে আমন্ত্রিত জাকিয়াসহ দেশের প্রতিনিধিত্বকারী ক্রীড়াবিদ দল বেশ সুনাম বয়ে আনে। জাকিয়া ভারতেও পদক চিহ্ন পায়। এ বছরেও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত স্পেশাল অলিস্পিকে যোগ দিয়ে ৮টি স্বর্ণ পদক জয় করে তার মেয়ে দেশ ও জেলার মুখ উজ্জল করতে পারায় তিনি গর্ভিত মা বলেও দাবী করেছেন তিনি।

এমআর