ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দাড়ির রহস্য জানালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৩২ পিএম, ২১ জুন ২০১৮

সাধারণত দাড়ি রাখতে দেখা যায় না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে। নিজের পুরো ক্যারিয়ারেই ছিলেন ক্লিন শেভড। কিন্তু বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে মাঠে নামার আগে দেখা গেল থুতনিতে একগুচ্ছ দাড়ি রেখেছেন এ পর্তুগিজ ফরোয়ার্ড।

রোনালদোর দাড়ি দেখে চারদিকে নানা গুঞ্জন। অনেকেই অনেক ব্যাখ্যা দেয়া শুরু করেছিলেন। বিশেষ করে স্পেনের বিপক্ষে প্রথম গোল করার পর কর্ণার ফ্ল্যাগের পাশে দাঁড়িয়ে থুতুনিতে কয়েকবার হাত বুলিয়ে যে ইঙ্গিত দিয়েছিলেন রোনালদো, তারই কোনো ধারাবাহিকতা এটি?

একই সঙ্গে চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে যে GOAT (গ্রেটেস্ট অব অল টাইম) বলা হচ্ছিল এবং মেসি নিজেও বিশ্বকাপের আগে ছাগলের সঙ্গে ছবি তুলে কিংবা ছাগলের ইমোজি ব্যবহার করে নিজেই নিজের শ্রেষ্ঠত্বের ঘোষণা দিয়েছিলেন- এটা তার জবাব? সত্যিই রোনালদোর ছাগলের মত একগুচ্ছ দাড়ি রাখার রহস্য আসলে কি?

তবে, ভক্তদের আর সংশয়ের মধ্যে রাখলেন না রোনালদো। রহস্য উন্মোচন করলেন তিনি নিজেই। জানালেন পর্তুগিজ সতীর্থ রিকার্ডো কারেসমার সাথে মজা করেই এটি রেখেছেন। একই সঙ্গে দাড়ি রাখাটাকে তিনি নিজের ভাগ্য বয়ে আনার উপলক্ষ বলেও মনে করছেন।

এ সম্পর্কে রোনালদো বলেন, ‘এই দাড়ি? এটি একটি মজা, যা আমি কারেসমার সাথে করেছিলাম। আমরা সাউনায় ছিলাম এবং আমি শেভ করা শুরু করলাম। তারপর এ অংশটুকু রেখে দিলাম। আমি বলেছিলাম, যদি পরদিন (বুধবার) গোল দিতে পারি, তাহলে এটা আমি বাকি টুর্নামেন্টের জন্যই রেখে দেবো। এটা আমাকে সৌভাগ্য এনে দিয়েছে। আমি গোল করেছি। তাই এটি থাকছেই।’

ডিকেটি/এসএএস/এমএস

আরও পড়ুন