ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফুটবলময় করা হয়েছে স্পার্টাক মেট্রো স্টেশন

রফিকুল ইসলাম | প্রকাশিত: ১০:১২ পিএম, ১০ জুন ২০১৮

বিশ্বকাপের জন্য রাশিয়ার ১১ শহরের ১২ স্টেডিয়াম প্রস্তুত। একমাত্র রাজধানী মস্কোতেই আছে দুটি ভেন্যু- একটি লুঝনিকি স্টেডিয়ামে, অন্যটি স্পার্টাক। লুঝনিকি মস্কো শহরের অনেকটা প্রাণকেন্দ্রে হলেও স্পার্টাক একটু দুরে। রাশিয়ার খ্যাতনামা ক্লাব স্পার্টাক মস্কোর হোম ভেন্যু এটি। মস্কোর তুশিনো জেলায় অবস্থিত স্পার্টাক স্টেডিয়াম। দুই স্টেডিয়ামের মধ্যে দূরত্ব ২০ কিলোমিটারের মতো।

rafikগত বছর এ স্টেডিয়ামে ফিফা কনফেডারেশন্স কাপের ম্যাচও হয়েছে। তবে বিশ্বকাপ উপলক্ষ্যে কেবল স্টেডিয়াম চত্বরই নয়, বদলে গেছে এ জেলার অনেক কিছু। যে সব দর্শক মেট্রোতে চেপে এ স্টেডিয়ামে যাবেন, তারা শুরুতেই দেখবেন স্পার্টাক স্টেশন কিভাবে ফুটবলময় করে তোলা হয়েছে। এ স্টেশনে পা রাখলেই বোঝা যায়, বিশ্বকাপ উপলক্ষ্যে কতটা সংস্কার কাজ হয়েছে এখানে।

স্টেশনের বাড়তি একটা অংশ নতুন করেই তৈরি করা। সেখানে ফুটবল, ফুটবল নিয়ে লড়াইসহ নানা চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। ফুটবল ফুটবল একটা আমেজ তৈরি হচ্ছেন মেট্রো স্টেশন থেকেই। এখানে বিশ্বকাপ একটু পরে শুরু হলেও দর্শক কী আর বসে থাকবেন! বিশেষ করে যেসব দর্শক অন্য দেশ থেকে ইতিমধ্যেই মস্কোতে এসে পৌঁছেছেন তারা এখন বিভিন্ন দর্শণীয় জায়গায় ঘুরে বেড়াচ্ছেন।

বিশ্বকাপের ভেন্যু এখন দর্শনার্থীদের অন্যতম বিনোদনের জায়গা। ভোর থেকে রাত অবদি এখানে মানুষের আনাগোনা। রোববার স্পার্টাক মেট্রো স্টেশনে পাওয়া গেলো একদল কলম্বিয়ার সমর্থক। গ্রুপ পর্বে কলোম্বিয়ার কোনো খেলা নেই মস্কোয়; কিন্তু কলম্বিয়ার দর্শকরা অন্য শহরে গিয়ে তাদের খেলা দেখতে রাশিয়া আসতে শুরু করেছেন।

তারা এখন মস্কোর বিভিন্ন জায়গা ঘুরে সময় কাটাচ্ছেন। লুঝনিকির পর তারা রোববার গিয়েছিলেন স্পার্টাক স্টেডিয়াম দেখতে। কলম্বিয়ানদের সাজ দেখে মনে হলো বিকেলেই যেন খেলতে নামছে হামেশ রদ্রিগেজরা।

আরআই/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন