ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অফিসিয়াল ফ্যানশপ কর্মীদের ব্যস্ততা

রফিকুল ইসলাম | প্রকাশিত: ১০:০০ পিএম, ১০ জুন ২০১৮

বিশ্বকাপ মানেই নানা ধরণের প্রস্তুতি। মাঠে ভালো পারফরম্যান্সের প্রস্তুতি ফুটবলারদের। আয়োজক হিসেবে সফল হওয়ার চ্যালেঞ্জ স্বাগতিকদের। আর বিশ্বজুড়ে দর্শকের প্রস্তুতি মাসব্যাপী বিশ্বকাপ উপভোগের। যারা টিকিট কেটে রাশিয়ায় খেলতে দেখতে এসেছেন এবং এ দেশের যারা খেলার টিকিট কিনেছেন, তাদেরওতো কত ধরনের প্রস্তুতি!

rafikবিশ্বকাপ উপলক্ষে বেশি আয়োজন তো দর্শকদের জন্য। ফ্যানফেস্ট, বিভিন্ন স্থানে বড় পর্দা লাগিয়ে খেলা দেখার সুযোগ। আর নানা দেশের নানা বর্ণের মানুষের জন্য নানা সামগ্রী নিয়েও প্রস্তুত বিশ্বকাপের আয়োজক শহরগুলো। মস্কোর যে দুটি ভেন্যুতে হবে বিশ্বকাপের খেলা, সেই লুঝনিকি আর স্পার্টাক স্টেডিয়াম ঘিরে এখন উৎসমুখর পরিবেশ।

তবে লুঝনিকির প্রস্তুতি একটু আলাদা। এখানে উদ্বোধনী অনুষ্ঠান, উদ্বোধনী ম্যাচ ও ফাইনাল। বিশ্বকাপ শুরুর চারদিন আগেও এ ভেন্যুতে চলছে সাজ-সজ্জার কাজ। এ স্টেডিয়ামসহ সব ভেন্যুতেই থাকবে দর্শকদের জন্য বিশ্বকাপ উপলক্ষ্যে বিভিন্ন ক্রীড়া সামগ্রী কেনার সুযোগ। রোববার লুঝনিকি স্টেডিয়ামের সামনে দেখা গেলো অফিসিয়াল ফ্যানশপ প্রস্তুতের কাজ পুরোদমেই।

বিভিন্ন দেশের জার্সি, মাফলার, টি-শার্ট, ক্যাপ, কোর্টপিন, পতাকা, স্টিকারসহ নানা ধরনের সামগ্রী সাজানোর কাজ করছেন ফ্যানশপের কর্মীরা। আনাতোল মুদারভ নামের এক কর্মী জানালেন, তাদের প্রস্তুতি অনেক। এক মাসের অধিক সময় ধরে তারা দর্শকদের প্রয়োজন মেটানোর চেষ্টা করবে।

আরআই/এমএমআর/পিআর

আরও পড়ুন