ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কর ফাঁকি মামলাকে মাদ্রিদের করা ‘চক্রান্ত’ বললেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১০ জুন ২০১৮

স্পেন সরকার কর আদায়ের বেলায় এমনিতেই অন্যান্য রাষ্ট্রের তুলনায় যথেষ্ট কঠোর। আর এই কর ফাঁকির মামলায় এ পর্যন্ত অনেক বড় বড় তারকাও ফেঁসেছেন। ফুটবলারদের ক্ষেত্রে তো কর ফাঁকির মামলায় পরা যেন এক নিত্যনৈমত্তিক ব্যাপার। স্প্যানিশ ফুটবলের তারকা ফুটবলার বার্সেলোনার লিওনেল মেসি, রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো, সাবেক মাদ্রিদ খেলোয়াড় জাবি আলোন্সো থেকে শুরু করে আরও অনেক ফুটবলার বিভিন্ন সময়ে কর ফাঁকির মামলায় পড়ে দাঁড়িয়েছেন আদালতে।

তবে মেসিকে নিয়ে যেন একটু জলঘোলা বেশিই হয়েছিল। আর মেসি নিজেও মনে করেন, শুধুমাত্র তার নামের উপর খারাপ ইমেজ তৈরি করতেই এসব মাদ্রিদের চক্রান্ত ছিল। মাদ্রিদের উপরমহল থেকে আদেশ না আসলে কখনই তাকে এত ঝামেলায় পড়তে হত না বলে মনে করেন এই আর্জেন্টাইন তারকা। তার দাবি, শুধুমাত্র মাঠের খেলা হতে মনোযোগকে সরানোই ছিল এই মামলার মূল উদ্দেশ্য।

সম্প্রতি ‘স্পোর্টস’কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে মেসি মাদ্রিদের বিরুদ্ধে এই অভিযোগ তোলেন। ফিফার পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড় বলেন, ‘মাদ্রিদ থেকে এটা শুধু মাত্র একটি আদেশ ছিল আমার বিরুদ্ধে। আমাকে মাঠের বাইরে হারাতে হবে আর অন্যদিকে আমার এই এই দুর্বলতার সুযোগ তারা মাঠে কাজে লাগাবে। এরকম পরিস্থিতিতে বেঁচে থাকা সত্যিই খুব কষ্টসাধ্য ছিল আমার জন্য।’

এসএস/এমএমআর/পিআর

আরও পড়ুন