ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাদ্রিদ ছাড়ছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ০৭ জুন ২০১৮

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জেতার পর রোনালদোর করা উক্তি নিয়ে এখনো ফুটবল পাড়ায় চলছে নানা জল্পনা কল্পনা। রিয়াল মাদ্রিদের হয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ জিতে রোনালদো বলেন, ‘মাদ্রিদের আমি বেশ ভালো সময় কাটিয়েছি। কয়েকদিনের ভেতরেই সমর্থকদের উদ্দেশ্যে আমার সিদ্ধান্ত জানাবো।’ উক্ত উক্তিতে অনেকটা স্পষ্ট যে রোনালদো মৌসুম শেষে মাদ্রিদ ছাড়তে যাচ্ছেন। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্তের আগে কোন কিছুই সঠিক করে বলা যাচ্ছে না। এই গুঞ্জনের ভেতরই নতুন করে ঘি ঢেলে দিয়েছে পর্তুগিজ মিডিয়া। রোনালদোর দেশ পর্তুগালের ম্যাগাজিন ‘রেকর্ড’ দাবি করে, মৌসুম শেষেই মাদ্রিদ ছাড়তে যাচ্ছেন রোনালদো।

ম্যাগাজিনটির প্রচ্ছদে স্থান পায় ‘ক্রিস্টিয়ানো মাদ্রিদ ছাড়বে’ লেখা সম্বলিত একটি পোস্টার। রেকর্ডের মতে, রোনালদোর সিদ্ধান্ত অপরিবর্তনীয় থাকবে। মূলত রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে মতপার্থক্যের কারণেই রিয়াল ছাড়তে বাধ্য হচ্ছেন রোনালদো বলে জানায় ম্যাগাজিনটি। ২০১৬-১৭ চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর রোনালদোর চুক্তির মেয়াদ বাড়ানোর সঙ্গে তার বেতন বাড়ানো নিয়ে আশ্বাস দিয়েছিলেন পেরেজ। মেসি-নেইমারের তুলনায় অনেক কম বেতন পান রোনালদো। কিন্তু পেরেজ তার কথা রাখেননি। এজন্যে বেশ ক্ষুব্ধ রোনালদো।

রেকর্ড বলছে, ‘রিয়াল মাদ্রিদের সাদা জার্সি গায়ে রোনালদোর সব অর্জনকে একদমই তুচ্ছ মনে করছেন পেরেজ। যা ক্লাবের অন্যান্য খেলোয়াড় এবং কোচের বিবেচনায় সাংঘর্ষিক।’

পত্রিকাটি আরো জানায়, ‘রিয়াল মাদ্রিদে আশার সময় থেকে এখন পর্যন্ত রোনালদোর প্রতি তেমন কোন সহমর্মিতাই দেখাননি ফ্লোরেন্তিনো পেরেজ। রোনালদো রিয়ালের হয়ে যা কিছু অর্জন করেছে তাতে অন্য মানুষদের হিংসা হতেই পারে। পেরেজ যখন বেনজেমা কিংবা বেলের প্রশংসা করেন তখন মুখে কথার খই ফুটে অথচ রোনালদোর বেলায় একশব্দেই শেষ হয়ে যায় তার কথার ঝুলি।’

পত্রিকাটির মতে, রোনালদোর সম্ভাব্য গন্তব্য হতে পারে ইতালি, ফ্রান্স কিংবা ইংল্যান্ড। ফ্রেঞ্চ লিগের পিএসজি তাকে নেওয়ার জন্য ওতপেতে রয়েছে। ইতালিতেও জুভেন্টাস কিংবা ইংল্যান্ডে ম্যানচেস্টার ইউনাইটেড রয়েছে। বিশ্বকাপের পরেই মূলত বোঝা যাবে রোনালদো কোথায় যাচ্ছেন। সে পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে ফুটবল অনুরাগীদের।

আরআর/পিআর

আরও পড়ুন