ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

উদ্বোধনী ম্যাচেই ‘অপয়া’ জার্সিতে মাঠে নামবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৫৫ পিএম, ০৬ জুন ২০১৮

নিন্দুকেরা বলেন বিশ্বকাপ জিততে হলে ভাগ্যেরও দরকার হয়। কেনই বা হবে না! ভাগ্যকে পাল্টাতে খেলোয়াড়েরা বেছে নেন বিভিন্ন পন্থাও। আর্জেন্টিনার চিরাচরিত আকাশী-সাদা জার্সির সঙ্গে অ্যাওয়ে জার্সি হিসেবে ১৯৭৮ সাল থেকে নীল জার্সির প্রচলন হয়। কিন্তু এই অ্যাওয়ে জার্সি আর্জেন্টিনার জন্য অনেকটা ‘অপয়া’ হিসেবেই পরিচিত। সেই অ্যাওয়ে জার্সি পরেই রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আইসল্যান্ড ফুটবল দল তাদের অফিসিয়াল আইডিতে জানায়, আর্জেন্টিনার বিপক্ষে তারা সাদা জার্সি পরে মাঠে নামবে। যার ফলে আর্জেন্টিনার হোম জার্সি আকাশী-সাদার সঙ্গে মাঠে অনেকটাই মিলে যাবে আইসল্যান্ডের জার্সি। এ কারণেই এই ম্যাচেই আর্জেন্টিনা তাদের অ্যাওয়ে জার্সি পরে মাঠে নামবে।

বিশ্বকাপের উদ্বোধনী দিনেই আর্জেন্টিনার অ্যাওয়ে জার্সিতে মাঠে নামার ইতিহাস খুব বাজে। ২০০২ সালে একবারই উদ্বোধনী ম্যাচে বাতিস্তুতার আর্জেন্টিনা অ্যাওয়ে জার্সি পরে মাঠে নেমেছিল। সেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ হতে হয়েছিল আলবিসেলস্তাদের।

এছাড়াও ১৯৯০ ও ২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির বিপক্ষেই অ্যাওয়ে জার্সিতে মাঠে নেমে পরাজয় বরণ করতে হয়েছিল আর্জেন্টিনার। তাই আর্জেন্টিনার জন্য উদ্বোধনী ম্যাচেই ‘অপয়া’ জার্সিতে মাঠে নামাটা ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছে না।

আরআর/বিএ