ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আফগানিস্তানে ক্রিকেট ম্যাচে বোমা হামলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:০৪ পিএম, ১৯ মে ২০১৮

বোমা হামলা তো নিয়মিতই ঘটনা যুদ্ধবিদ্ধস্ত দেশ আফগানিস্তানে। তবে ক্রিকেট ম্যাচে বোমা হামলার ঘটনা খুবই কদাচিত। এবার তেমনই এক ঘটনা ঘটেছে জালালাবাদ এলাকায়। শুক্রবার সিরিজ বোমা হামলা হয়েছে জালালাবাদের এক ক্রিকেট ম্যাচে। এ দুর্ঘটনায় নিহত হয়েছে ৮ জন এবং আহত হয়েছেন অন্তত ৪৫ জন। স্থানীয় সময় সকাল ১১টায় দর্শকরা যখন রামাদান কাপের খেলা দেখতে জড় হয়, তখনই এই ঘটনা ঘটে। তবে কেউ এখনও পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি। তালেবানরা বলেছে, তারা এ হামলার ঘটনা ঘটায়নি।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি হামলার বিষয়ে বলেন, ‘সন্ত্রাসীরা রমজানের এ পবিত্র মাসেও হত্যাকাণ্ড বন্ধ করেনি। এ মাসে এমন জনবহুল একটি স্টেডিয়ামে হামলা করে আবারো প্রমাণ করলো, তারা কোনো ধর্মের অনুসারী নয় বরং তারা মানবতার শত্রু।’

আফগানিস্তানে এমন হামলা অবশ্য নতুন কিছু নয়। এর আগেও ক্রিকেট ম্যাচকে কেন্দ্র করে হামলা হয়েছে এখানে। এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরে আইএস কাবুলে একটি হামলা করে যা প্রাণ নিয়েছিল তিনজনের।

এখন জালালাবাদের ক্রিকেট ম্যাচে এ হামলার পর আফগানিস্তানে অনুষ্ঠিতব্য পরবর্তী ক্রিকেট ম্যাচগুলোতে স্থানীয় প্রশাসন কী নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে সেটাই এখন দেখার বিষয়!

ডিকেটি/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন