ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাঞ্জাব জিতলে বিপদে পড়বে মোস্তাফিজের মুম্বাই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৫২ পিএম, ১৪ মে ২০১৮

রোববার রাজস্থান রয়্যালসের বিপক্ষে হেরে গিয়ে প্লে’অফ খেলার সমীকরণটা বেশ কঠিন করে ফেলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এখন বাকি থাকা দুই ম্যাচে শুধু জিতলেই হবে না, তাদের তাকিয়ে থাকতে হবে প্রথম পর্বের অন্যান্য ম্যাচের ফলাফলের দিকেও। আর এই সমীকরণে মোস্তাফিজদের প্রথম বাধা হতে পারে কিংস ইলেভেন পাঞ্জাবের জয়।

সোমবার ঘরের মাঠে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলতে নামবে পাঞ্জাব। ১১ ম্যাচে ৬ জয় নিয়ে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে অবস্থান করছে তারা। অন্যদিকে সমান ম্যাচে মাত্র ৪ জয়ে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে রয়েছে ব্যাঙ্গালুরু। এই ম্যাচে জিতলে প্লে’অফের টিকিট পেয়ে যাবে প্রীতি জিনতার দল।

একইসাথে তারা বিদায় করে দেবে বিরাট কোহলির ব্যাঙ্গালুরুকে এবং বিপদে ফেলে দেবে বাংলাদেশি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের মুম্বাইকে। যার ফলে মুম্বাইয়ের প্লে’অফ টিকিট পেতে হলে তাকিয়ে থাকতে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালসের মধ্যকার শেষ ম্যাচের দিকে।

এখনো পর্যন্ত ১২ ম্যাচ খেলে ৫টিতে জিতেছে মুম্বাই। সমান ম্যাচ খেলে ৬টি করে ম্যাচ জিতেছে রাজস্থান এবং কলকাতা। এই দু’দলের যেকোন একটি যদি নিজেদের শেষ দুই ম্যাচেই জিতে যায় তাহলেই শেষ হয়ে যাবে মুম্বাইয়ের প্লে’অফ খেলার স্বপ্ন এবং বর্তমান চ্যাম্পিয়নের তকমা নিয়েও প্রথম রাউন্ড থেকে বাদ পড়ে যাবে তারা।

তবে মুম্বাইয়ের জন্য আশার কথা হচ্ছে কলকাতা এবং রাজস্থান একে অপরের বিপক্ষে খেলবে একটি ম্যাচ। সেই ম্যাচের পরাজিত দলের সামনে দুই ম্যাচেই জেতার সুযোগ নেই। তবে রাজস্থান-কলকাতা ম্যাচের জয়ী দল যদি দুই ম্যাচেই জিতে যায়, তাহলে পরের দুই ম্যাচে জিতেও বাদ পড়ে যাবে মুম্বাই।

অন্যদিকে ব্যাঙ্গালুরু-পাঞ্জাব ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ব্যাঙ্গালুরুর জয়ে খানিক সহজ হবে মুম্বাইয়ের পথ। এতে করে ব্যাঙ্গালুরুও বাঁচিয়ে রাখতে পারবে তাদের শেষ চারে খেলার আশা। তবে নেট রানরেটে অন্যদের চেয়ে এগিয়ে থাকায় প্লে’অফের টিকিট পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে মুম্বাইয়ের।

তবে এত সব সমীকরণের সবগুলোই বৃথা যাবে মুম্বাইয়ের একটি পরাজয়ে। বাকি থাকা ২ ম্যাচের ২টিতে জয় পেলেই কেবল অন্যান্য সমীকরণের হিসেব কষতে পারবে মোস্তাফিজের মুম্বাই। তার আগে মুম্বাই সমর্থকদের প্রার্থনায় থাকবে ব্যাঙ্গালুরু-পাঞ্জাব ম্যাচে পাঞ্জাবের পরাজয়!

সোমবার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে পাঞ্জাব এবং ব্যাঙ্গালুরু।

এসএএস/এমএস

আরও পড়ুন