ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ধাওয়ান-উইলিয়ামসনে উড়ে গেল দিল্লি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:০৬ এএম, ১১ মে ২০১৮

রিশাভ পান্ত একাই লড়াই করেছিলেন। আইপিএলে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংস গড়লেন তিনি। খেললেন ৬৩ বলে ১২৮ রানের অসাধারণ এক ইনিংস। কিন্তু তার এই অবিশ্বাস্য ইনিংস কোনো কাজেই আসলো না দিল্লি ডেয়ার ডেভিলসের। সানরাইজার্স হায়দরাবাদের দুই ব্যাটসম্যান শিখর ধাওয়ান এবং কেন উইলিয়ামসের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে ৯ উইকেটের বিশাল ব্যবধানে দিল্লিকে হারিয়ে দিয়েছে হায়দরাবাদ।

আগের ম্যাচেই ব্যাঙ্গালুরুকে হারিয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত করে ফেলেছিল সাকিব আল হাসানের দল; তবুও অফিসিয়ালি প্রয়োজন ছিল সেই নিশ্চয়তা পাওয়ার। দিল্লি ডেয়ারডেভিলসকে হারিয়ে সেই নিশ্চয়তাও পেয়ে গেল সানরাইজার্সরা। ১১ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিরঙ্কুশ করে রাখল হায়দরাবাদ।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক দিল্লি ডেয়ারডেভিলস। ব্যাট করতে নেমে রিশাভ পান্তের ১২৮ রানের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রানের বিশাল স্কোর দাঁড় করায় দিল্লি। ১৫টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি। ২ উইকেট নেন সাকিব আল হাসান।

জয়ের জন্য ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই আলেক্স হেলসের উইকেট হারিয়ে বসে হায়দরাবাদ। ১০ বলে ১৪ রান করেন তিনি। ১৫ রানে ১ উইকেট হারিয়ে বসলেও শিখর ধাওয়ান এবং কেন উইলিয়ামসনের ব্যাটে ভর করে বিশাল পথ পাড়ি দেয় হায়দরাবাদ।

৫০ বলে ৯টি বাউন্ডারি আর ৪ ছক্কায় ৯২ রান করেন শিখর ধাওয়ান। ৫৩ বলে ৮ বাউন্ডারি আর ২ ছক্কায় ৮৩ রানে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন। শেষ পর্যন্ত ৭ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সানরাইজার্স হায়দরাবাদ।

আইএইচএস/বিএ

আরও পড়ুন