ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপে নিষিদ্ধ হচ্ছে আর্জেন্টাইন হুলিগান

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০২:৪৭ পিএম, ০৯ মে ২০১৮

গ্যালারিতে বসে বিশ্বকাপে মেসিদের খেলা দেখতে ইতিমধ্যেই প্রায় অর্ধলক্ষ আর্জেন্টাইন টিকিট কিনেছে। কিন্তু অনেকের জন্য দু:সংবাদ হলো-গ্যালারিতে বসে দেখা হবে না তাদের দেশের খেলা। মাঠে গণ্ডগোল করতে পারে এমন সমর্থকের তালিকা তৈরি করেছে আর্জেন্টিনা সরকার। যাদের মাঠে বসে খেলা দেখা নিষিদ্ধ হচ্ছে। এ জন্য আর্জেন্টিনা ও রাশিয়া সরকার একটি চুক্তি সই করতে যাচ্ছে।

আর্জেন্টিনা সরকার মনে করছে, ‘মাঠে গুণ্ডামি করতে পারে এমন ৩০০০ সমর্থক রাশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এর মধ্যে ৪০০ জনের তালিকাও তৈরি করা হয়েছে। যাদের কঠোরভাবে স্টেডিয়ামে প্রবেশ থেকে বিরত রাখা হবে। আর্জেন্টিনার ম্যাচ নিরাপত্তা কমিটির প্রধান গুইলেরমো মাদেরো বলেছেন,‘আমরা অন্তত ৩০০০ দর্শকের ডাটাবেজ তৈরি করেছি। এর মধ্যে ৪০০ জন কোনোভাবেই স্টেডিয়ামের গ্যালারিতে প্রবেশ করতে পারবে না।’

মাঠে গণ্ডগোল করতে পারে-সন্দেহভাজন এমন সমর্থকদের তালিকা রাশিয়া ইমিগ্রেশন পুলিশের পাশপাশি বিভিন্ন এয়ার লাইন্স সংস্থায়ও প্রেরণ করবে আর্জেন্টিনা সরকার। চিহ্নিত সমর্থকরা তাদের ফ্যান আইডি দিয়ে টিকিট সংগ্রহের সময়ই বাধার সম্মুখীন হবে। তাদের টিকিট প্রদান করা হবে না।

আর্জেন্টিনা সরকার এ নিশ্চয়তা দিয়েছে, ‘হুলিগানরা কেনোভাবে রাশিয়া পৌঁছাতে পারলেও তারা কোনোভাবেই গ্যালারিতে ঢুকতে পারবে না।’

বিশ্বকাপে আর্জেন্টিনা ‘ডি’ গ্রুপে খেলবে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার সঙ্গে। মেসিদের প্রথম ম্যাচ ১৬ জুন মস্কোতে আইসল্যান্ডের বিরুদ্ধে।

আরআই/এমআর/আরআইপি