ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তান সফরে রাজি নয় অস্ট্রেলিয়া, আগ্রহী নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ০২ মে ২০১৮

প্রায় এক দশক বিরতির পর নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে উঠে-পড়ে লেগেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকান ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুরে রয়েছে দেশটি। তবে ২০১৫ সাল থেকেই বিচ্ছিন্নভাবে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করে আসছে তারা।

গত বছর লাহোরে অনুষ্ঠিত হয়েছিল পিএসএলের ফাইনাল। এরপর বিশ্ব একাদশ সেখানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে গেছে। একটি টি-টোয়েন্টি খেলে গেছে শ্রীলঙ্কাও। চলতি বছরেই করাচিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

সে ধারাবাহিকতায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের দেশে সফরের আমন্ত্রণ জানিয়েছিল অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডকেও। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া এক বাক্যে জানিয়ে দিয়েছে নিরাপত্তাহীন দেশে নিজেদের খেলোয়াড়দের কোনো রকম ঝুঁকিতে ফেলতে পারবে না তারা।

পিসিবির আমন্ত্রণের জবাবে এক আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ‘খেলোয়াড়দের নিরাপত্তা এবং সুরক্ষাই আমাদের প্রথম চিন্তা। অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে জানানো যাচ্ছে, পাকিস্তানের বিপক্ষে আমাদের আসন্ন দ্বি-পাক্ষিক সিরিজ আমরা পাকিস্তানে খেলবো না। মধ্যপ্রাচ্যে কোথাও খেললে আমরা রাজি আছি।’

এদিকে অস্ট্রেলিয়া পাকিস্তান সফরে নিজেদের অপারগতার কথা জানালেও, তাদের প্রতিবেশী দেশ নিউজিল্যান্ড জানিয়েছে, পাকিস্তানে সফর করার ব্যাপারে তাদের আগ্রহ রয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজিসি) এক মুখ্য কর্মকর্তা বলেন, ‘পাকিস্তানের অনুরোধের ভিত্তিতে এই মুহুর্তে এনজিসি সে দেশের নিরাপত্তা ব্যবস্থা পরখ করছে। সরকার এবং নিরাপত্তা সংস্থার সাথে খেলোয়াড়দের নিরাপত্তার ব্যাপারে কিছু সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে। এসব মিটে গেলেই আমরা পাকিস্তানের অনুরোধে সাড়া দেবো।’

এসএএস/আইএইচএস/এমএস

আরও পড়ুন