ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অাশরাফুলের ৩ বছর শাস্তি কমলো

প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

স্পট ফিক্সিংয়ের রায়ের বিরুদ্ধে অাপিল করেছিলেন মোহাম্মদ অাশরাফুল। সুখবর পেয়েও গেছেন মারকুটে এই ব্যাটসম্যান। তার নিষেধাজ্ঞা ৮ বছর কমিয়ে ৫ বছরে নামিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটি। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে বিসিবি।

বিচারপতি অাব্দুর রশিদের নেতৃত্বাধীন ওই কমিটি শাস্তির রায়ের বিরুদ্ধে অাপিল শুনানি করে গত ৮ থেকে ১১ সেপ্টেম্বর। সেই অনুযায়ী অাশরাফুলের রায়ে বলা হয়েছে তার শা‌‌‌স্তি ৮ বছর থেকে ৫ বছরে কমিয়ে অানা হয়েছে।

আশরাফুলের শাস্তি শুরু হয়েছিল ২০১৩ সালের অাগস্ট থেকেই। তবে রায়ে এও বলা হয়েছে নিষেধাজ্ঞার সময়কালীন অাইসিসি বা বিসিবি অায়োজিত পুনর্বাসন প্রোগ্রামে অংশগ্রহণ করলে তার শাস্তি অারও দু’বছর মওকুফ করা হতে পারে। সেই অনুযায়ী অাশরাফুল ক্রিকেটে ফিরতে পারেন ২০১৬ সালের অাগস্টেই। তবে তার ১০ লক্ষ টাকার জরিমানার শাস্তিটি বহাল রেখেছে কমিটি।

অপরদিকে শ্রীলঙ্কান ক্রিকেটার কৌশল লুকোয়ারাচ্চির শাস্তি ১৮ মাস থেকে কমিয়ে ১২ মাস করেছে শৃঙ্খলা কমিটি। তবে শাস্তি কমেনি ঢাকা গ্ল্যাডিয়েটর্সের মালিক শিহাব চৌধুরীর। তার ১০ বছরের নিষেধাজ্ঞা বহাল রাখা হয়েছে। তবে বাতিল করা হয়েছে ২০ লক্ষ টাকার জরিমানা।