ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অস্ত গেলো হকির ঊষা!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

ঊষা ক্রীড়া চক্রকে রেখেই তো প্রিমিয়ার হকি লিগের ফিকশ্চার করা হয়েছে। আপনাদের খেলার কোনো সম্ভাবনা আছে? প্রশ্ন শুনে বেশ কিছুক্ষণ হাসলেন ক্লাবটির সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার। তারপর বললেন, ‘এটা একটা তামাশা। আমরা দলবদলই তো করলাম না। খেলোয়াড় নেই, খেলবো কাদের নিয়ে। ঊষা তো যেনতেন একটা দল নিয়ে মাঠে নামবে না। আমরা খেলবো না জেনেও ফিকশ্চারে নাম রাখা হাস্যকর।’

এক বছর পর শনিবার শুরু হচ্ছে প্রিমিয়ার হকি লিগ। দলবদল শুরুর পর থেকে খেলার চেয়ে বেশি আলোচনায় ঊষা ক্রীড়া চক্র। পুরোনো ঢাকার ক্লাবটি আর হকি তো একই সূত্রে গাঁথা। কিন্তু সেই ঊষা দলবদলের সময় জানিয়ে দেয় তারা খেলবে না। দলও গঠন করেনি। ঘোষণা মতো মৌসুমসূচক টুর্নামেন্ট ক্লাব কাপও খেলেনি। দলটি ছাড়াই শনিবার মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হচ্ছে হকি লিগ। এ যেন হকির আকাশের ঊষার অস্ত যাওয়া। ঊষাবিহীন লিগ-নিশ্চয়ই শ্রী হারালো হকি। একটু হলেও আঁধার নামলো দেশের তিন নম্বর জনপ্রিয় খেলাটিতে।

খেলবে না যখন, তখন ঊষা কেন ফিকশ্চারে? বৃহস্পতিবার প্রিমিয়ার লিগ উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে লিগ কমিটির সম্পাদক মাইনুজ্জামান পিলা বলেছেন, ‘তারা দলবদল করেনি। কিন্তু বর্তমান রানার্সআপ দলটির জন্য আমাদের অপেক্ষা করতেই হবে। কারণ, অফিসিয়ালি তারা লিগের অংশ। শনিবার সন্ধ্যা ৭ টায় পুলিশের সঙ্গে তাদের খেলা আছে। ঊষা না আসলে তাদের বাদ দিয়ে নতুন করে ফিকশ্চার করা হবে।’

প্রিমিয়ার লিগের দল ১৩ টি। শুক্রবার থেকে হয়ে যাবে ১২ টি। বিকেল সাড়ে ৪ টায় উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার ইয়াংস ক্লাব খেলবে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে। ঊষা না আসলে রাতের ম্যাচে ওয়াকওভার নিয়ে ফিরবে পুলিশ।

ঊষার অনুপস্থিতিতে যে দলগুলো নিয়ে হবে এবারের প্রিমিয়ার হকি লিগ :

ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, আবাহনী লিমিটেড, মোহামেডান এসসি লিমিটেড, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, বাংলাদেশ এসসি, সোনালী ব্যাংক এসআরসি, ওয়ারী ক্লাব, সাধারণ বীমা ক্রীড়া সংস্থা, অ্যাজাক্স এসসি, আজাদ এসসি, পুলিশ হকি ক্লাব, ভিক্টোরিয়া এসসি।

আরআই/এমএমআর/পিআর

আরও পড়ুন