ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এক উইকেটেই শেষ সাকিবের স্পেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১৮ পিএম, ১২ এপ্রিল ২০১৮

টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে নিজের প্রথম ম্যাচের পারফরম্যানস ধরে রাখতে পারলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আর জোড়া উইকেটও শিকার করতে পারেননি তিনি। তাকে কেবল সন্তুষ্ট থাকতে হয়েছে এক উইকেট নিয়েই। চার ওভারের স্পেলে ৩৪ রান খরচায় ১টি মাত্র উইকেট জমা পড়েছে সাকিবের ঝুলিতে

টসে হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’র ছয় ওভারেই তিন উইকেট হারিয়ে ফেলে মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স। সপ্তম ওভারে বল হাতে নেন সাকিব। আঁটোসাঁটো বোলিংয়ে দেন মাত্র এক রান; কিন্তু পরের ওভারেই খানিক গোলমেলে বোলিং করে ফেলেন তিনি।

নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলটি করেন ওয়াইড, পরের দুই বলে আরও দুটি ডাবলস নেন ক্রুনাল পান্ডিয়া এবং সুর্যকুমার যাদব। ওভারের তৃতীয় এবং চতুর্থ আরও এক ধাপ এগিয়ে চার মেরে বসেন ক্রুনাল। এটি মেনে নেয়া সম্ভব ছিল না সাকিবের পক্ষে।

ওভারের পরের বলেই সাকিব নিয়ে নেন প্রতিশোধ। তার অফ স্ট্যাম্পের বাইরে থেকে ভেতরে ঢোকা বল অনসাইডে খেলতে গেলে লিডিং এজ হয় ক্রুনালের। শর্ট কভারে দাঁড়িয়ে সহজ ক্যাচ লুফে নেন হায়দরাবাদ অধিনায়ক উইলিয়ামসন।

জোড়া চারের কারণেই হয়তো, উইকেটটি পেয়ে প্রবল আক্রোশে ফেটে পড়েন সাকিব। করেন গর্জনমূখর উদযাপন। নিজের প্রথম দুই ওভারে ক্রুনালের উইকেট নিয়ে ১৪ রান খরচ করেন সাকিব।

পরের দুই ওভার ঠিক সাকিবসুলভ করতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। দুই ওভারেই একটি করে ছক্কা হাঁকান কাইরন পোলার্ড এবং সুর্যকুমার যাদব। প্রথম দুই ওভারে ১৪ রান খরচ করা সাকিব পরের দুই ওভারে দেন আরও ২০ রান। সবমিলিয়ে চার ওভারের কোটায় ৩৪ রান খরচায় ১ উইকেট নেন তিনি।

এসএএস/আইএইচএস/বিএ

আরও পড়ুন