ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শুধু মেসি-নেইমার ব্যতিক্রমী: জুবি

প্রকাশিত: ০৫:৩৮ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

বিশ্ববাসীর কাছে মেসি-নেইমার নতুন কোন মুখ নয়। এই দু’জনকে নিয়ে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। পুরো বিশ্ব তাদের খেলায় মুগ্ধ। ফুটবল যাদের নেশা ও পেশা। সবকিছুকে ছাপিয়ে বার্সেলোনার এই দুই তারকাকে প্রশংসায় ভাসালেন ক্লাবের পরিচালক এনডোনি জুবিজারেটি।

গত শনিবার ক্যাম্প নউয়ে গ্রানাডার বিপক্ষে ৬-০ গোলের বড় ব্যবধানে জয় পায় বার্সেলোনা। এই ম্যাচে ব্রাজিল স্টাইকার নেইমার অসাধারণ এক হ্যাটট্রিক করেন। মেসির সঙ্গে নেইমারের জুটিকে এক বাক্যে ‘অসাধারণ’ মানছেন পরিচালক জুবি।

বেশ কিছুদিন গোল শূণ্যতায় ভুগছিলেন সান্তোস ছেড়ে আসা নেইমার। চারবারের বিশ্ব সেরা খেতাব পাওয়া আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির কাছে থেকেও নিজের স্বরূপে জানান দিতে পারছিলেন না নেইমার। তবে এই মৌসুমে ইতোমধ্যে ছয় গোল নিজের ঝুঁলিতে রেখেছেন নেইমার।

জুবিজারেটির মতে,‘তারা দু’জন অসাধারণ খেলোয়াড়। তাদের মধ্যে রয়েছে ব্যতিক্রমী খেলার কৌশল। তারা ক্লাবের হয়ে যাত বেশি সময় খেলবে দল তত বেশি উপকৃত হবে।’

৫২ বছর বয়সী এই পরিচালক মনে করেন, এ বছর বার্সার মৌসুমটা ভালোই শুরু হয়েছে। ক্যাম্প নউয়ে তার প্রমানও পেয়েছেন ক্লাব কর্মকর্তারা। তারা আশা করছেন নিষেদ্ধাজ্ঞা কাটিয়ে লুইস সুয়ারেজ দলে আসলে আরো শক্তিশালী হবে আক্রমনভাগ।

তিনি আরো বলেন,‘এই তারকা জুটি ক্লাবের জন্য অনেক কিছু করছে। আর যখন আমরা লুইস সুয়ারেজকে আনতে পারবো দলটি আরো পরিক্কতা পাবে। সুয়ারেজ দলে আসার সময় হয়ে এসেছে। আমাদের কাছে নতুন কোচ আছেন এবং সকল বিভাগে উন্নতি করার পক্রিয়া ভালো ভাবে চলছে। সকল খেলোয়াড়রাও ভালো করছেন।’