ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কমনওয়েলথ গেমসের চোখ ধাঁধানো উদ্বোধন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:২০ পিএম, ০৪ এপ্রিল ২০১৮

চোখ ধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানকে বর্ণাঢ্য করতে কোনো কার্পণ্য করেনি আয়োজক অস্ট্রেলিয়ান শহর গোলকোস্ট। প্রযুক্তির অনবদ্য ব্যবহারে মিলেমিশে একাকার আধুনিকতা থেকে সাবেকিয়ানা।

CW-Games-1

কখনও চোখ ধাঁধানো লেজার শো রাতের কারারা স্টেডিয়ামকে মায়াবি করে তুলেছিল। আবার কখনও প্রোজেকশনে গোটা স্টেডিয়ামে ফুটে উঠেছে মহাজাগতিক এক চিত্র। ছিল স্থানীয় ঐতিহ্যবাহী নানা উপস্থাপনা। গ্যালারিতে উপস্থিত ৩৫ হাজার এবং টিভির সামনে লাখো-কোটি সমর্থক মুদ্ধ নয়নে দেখেছে এই অনুষ্ঠান।

CW-Games-1

CW-Games-1

শিল্পির হাতে গোটা পৃথিবী, আবার পৃথিবীর কেন্দ্রবিন্দু হয়ে ওঠা গোল্ড কোস্ট। অস্ট্রেলিয়ার লোক সংস্কৃতির সংক্ষিপ্ত পরিচয়পর্ব শেষে গোটা স্টেডিয়াম হয়ে ওঠে কৃত্তিম সমুদ্র সৈকত। সঙ্গে রাতের আকাশজুড়ে আতশবাজির প্রদর্শণ। এ যাবৎকালে কোনও বহুজাতিক প্রতিযোগীতার এমন মন ভরানো উদ্বোধনী অনুষ্ঠান ক্রীড়াপ্রেমীদের চোখে পড়েছে কি না সন্দেহ।

CW-Games-1

অংশগ্রহণকারী ৭১ দেশের অ্যাথলেটদের মার্চ পাস্ট আলাদা নজর কাড়ে দর্শক-সমর্থকদের। এর মধ্যে ভারতীয় নারী অ্যাথলেটরা চিরাচরিত শাড়ি ছেড়ে ছেলেদের মতোই ব্লেজার পরে মার্চ পাস্টে অংশ নেন। যদিও দলের প্রতিটি দলের মার্চ পাস্টে অংশ নিতে পারেননি উদ্বোধনী অনুষ্ঠানের পরেই বেশ কিছু ইভেন্ট থাকার কারণে।

CW-Games-1

সব কিছুর শেষে বৃটিশ প্রিন্স চার্লস তার মা রানী দ্বিতীয় এলিজাবেথের পক্ষে গোলকোস্ট কমনওয়েলথ গেমসের উদ্বোধন ঘোষণা করেন। যদিও খেলাধূলার এমন মিলনক্ষেত্রের বাইরে উপনিবেশ বিরেধী পোস্টার হাতে গেমসের বিরোধীতা করতে দেখা যায় বেশ কিছু অস্ট্রেলিয়ানকে।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন