ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রাণ ম্যাঙ্গো ওমেন্স ম্যারাথনে সেরা ফ্রান্সের ডি গিরোলামো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৯ মার্চ ২০১৮

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় শেষ হলো আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত প্রাণ ম্যাঙ্গো ঢাকা ওমেন্স ম্যারাথন ২০১৮ পাওয়ার্ড বাই টপার প্রেশার কুকার। আজ (শুক্রবার) সকালে রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত ম্যারাথনের তৃতীয় আসরে সেরা হয়েছেন ফ্রান্সের ক্লাহা ডি গিরোলামো।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড ও এভারেস্ট একাডেমির যৌথ আয়োজন ও প্রাণ আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান প্রাণ ম্যাঙ্গো, টপার প্রেসার কুকার আর দুরন্ত বাইসাইকেলের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই ম্যারাথনে অংশ নেয় দেশী-বিদেশি প্রায় তিন শত দৌড়বিদ। রাজধানীর হাতিরঝিলের এফডিসি পয়েন্ট থেকে শুরু হয় ১০ কিলোমিটার দীর্ঘ ম্যারাথন।

media

দীর্ঘ এই ম্যারাথনে ৪৬ মিনিট সময় নিয়ে সেরা হয়েছেন ফ্রান্সের ক্লাহা ডি গিরোলামো। চট্টগ্রাম থেকে তিনি উড়ে এসেছিলেন এই ঢাকা ওমেন্স ম্যারাথনে অংশ নিতে। ৪ মিনিট বেশি সময় নিয়ে দ্বিতীয় সেরা হয়েছেন বাংলাদেশ নৌ বাহিনীর অ্যাথলেট মিরোনা। মিরোনা গতবারের চ্যাম্পিয়ন ছিলেন। ৫৮ মিনিট সময় নিয়ে তৃতীয় সেরার পুরষ্কার জিতেছেন রোমানিয়ার মিরানা ক্রিস্টিনা।

এছাড়া নির্ধারিত দেড় ঘণ্টায় দৌড় সম্পন্ন করেন ৬৪ জন। পুরো ১০ কিলোমিটার দৌড় সম্পন্ন করা শতাধিক দৌড়বিদের হাতে তুলে দেয়া হয় মেডেল ও সার্টিফিকেট। আর সেরা তিন দৌড়বিদ মেডেল, সার্টিফিকেটের পাশাপাশি পেয়েছেন দুরন্ত’র সৌজন্যে বাইসাইকেল।

media

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, প্রাণ-আরএফএল গ্রুপের জিএম (মিডিয়া) সুজন মাহমুদ, টপার ও দুরন্ত বাইসাইকেলের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার শরীফুল ইসলাম বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

উল্লেখ্য, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর মহানগর হাতিরঝিল প্রজেক্ট কর্তৃপক্ষের সহযোগিতায় ম্যারাথনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। আবিষ্কার, প্ল্যাটফর্ম, দরিদ্র চ্যারিটি ও গন্তব্য ফাউন্ডেশন এই ম্যারাথনে স্বেচ্ছাসেবক দিয়ে সহযোগিতা করেন।

এমআর/এমএস

আরও পড়ুন