ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যুব গেমস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:১৪ পিএম, ৩০ জানুয়ারি ২০১৮

জেলা ও বিভাগীয় পর্যায় শেষে চূড়ান্ত পর্বের অপেক্ষায় প্রথম বাংলাদেশ যুব গেমস। চূড়ান্ত পর্ব ঘিরে ব্যাপক পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। সোমবার বিওএর স্টিয়ারিং কমিটির সভায় চূড়ান্ত পর্ব শুরুর তারিখও নির্ধারণ করা হয়েছে। ৯ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন চূড়ান্ত পর্ব।

উদ্বোধনী অনুষ্ঠানকে জমকালো করার পরিকল্পনাও নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। জেলা ও বিভাগীয় পর্যায়ের যে প্রতিযোগিতা হয়েছে সেখানে ক্রীড়াবিদদের পারফরম্যান্স উদ্বোধনী অনুষ্ঠানে ফুটিয়ে তোলা হবে বড় পর্দায়। মার্চপাস্টে অংশগ্রহণ করবেন চূড়ান্ত পবের্র ক্রীড়াবিদরা। নাটিকা ডিসপ্লের মাধ্যমে ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলন, ৬৯’র গণ অভ্যুত্থান , বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এবং মহান মুক্তিযুদ্ধের নানা বিষয়ও ফুটিয়ে তোলা হবে।

বাংলাদেশ যুব গেমসের থিমসং বাজবে, প্রদর্শিত হবে গেমসের মাসকট 'তেজস্বী'। থাকবে আকর্ষণীয় লেজার শো এবং আতশবাজি। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের খ্যাতনামা সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিন, জেমস, হাবিব ওয়াহিদরা গান গাইবেন বলেও জানিয়েছে বিও।

গেমসের চূড়ান্ত পর্বের জন্য ২১ ডিসিপ্লিন এবং ভেন্যু চূড়ান্ত করা হয়েছে স্টিয়ারিং কমিটির সভায়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে অ্যাথলেটিক্স, বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ফুটবল, বিকেএসপিতে হবে হকি। হ্যান্ডবল, কাবাডি, ভলিবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, বক্সিং হবে পল্টনে অবস্থিত খেলাগুলোর নিজস্ব ভেন্যুতে।

ধানমন্ডি বাস্কেটবল জিমনেশিয়ামে হবে বাস্কেটবল, সাঁতার হবে শহীদ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে, গুলশান শুটিং কমপ্লেক্সে হবে শু্টিং। রেসলিং, তায়কোয়ানদো, ভারোত্তোলন হবে জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেশিয়ামে। কারাতে, উশু, জুডোর ভেন্যু মিরপুর শহীদ সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়াম। ফেডারেশনের কার্যালয়ে হবে দাবা, আরচারি হবে টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে।

আরআই/এমএমআর/পিআর

আরও পড়ুন