ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অ্যাশেজ সিরজ : জনসনের বোলিং তোপে চাপে ইংল্যান্ড

প্রকাশিত: ০৬:৪৬ এএম, ১৮ জুলাই ২০১৫

অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টে স্টিভ স্মিথের ডাবল সেঞ্চুরির পর মিচেল জনসনের বোলিং তোপে চাপের মুখে পড়েছে ইংল্যান্ড। লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে ৮ উইকেটে ৫৬৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। তার জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনে ইংল্যান্ডের সংগ্রহ চার উইকেটে ৮৫ রান। অ্যালিস্টার কুক ২১ ও বেন স্টোকস ৩৮ রানে অপরাজিত রয়েছেন।

ক্রিজে অপরাজিত থাকা রজার্স ১৫৮ ও স্টিভ স্মিথ ১২৯ রান নিয়ে শুরু করেন দ্বিতীয় দিনের খেলা। দ্বিতীয় দিনে ইনিংসটি বেশি লম্বা করতে পারেননি ওপেনার ক্রিস রজার্স। আরো ১৫ রান যোগ করে ব্যক্তিগত ১৭৩ রানে ব্রডের বলে বোল্ড হন তিনি। দলীয় ৩৮৩ রানে নতুন ব্যাটসম্যান ক্লার্ককে ব্যক্তিগত ৭ রানে ফেরান মার্ক উড। এরপর দলীয় ৪২৬ রানে অ্যাডাম ভোজেস (২৫) ও ৪৪২ রানে মিচেল মার্শকে (১২)ফেরান প্রথম ইনিংসে সবচেয়ে সফল বোলার স্টুয়ার্ট ব্রড।

তবে দ্বিতীয় দিনেও ব্যাট হাতে চমক দেখান স্মিথ। ৩৩৬ বলে ২৪ চার ও ১ ছয়ে ডাবল সেঞ্চুরি করেন তিনি। ব্যক্তিগত ২১৫ রানে রুটের বলে এলবিডব্লু হন স্মিথ।

এরপর উইকেটরক্ষক পেটার নেভিলকে ব্যক্তিগত ৪৫ রানে আউট করে দ্বিতীয় শিকার লাভ করেন রুট। এরপর জনসন ১৫ রানে ব্রডের বলে আউট হলে ইনিংস ঘোষণা করেন অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। এছাড়া জো রুট নেন দুটি উইকেট।

অস্ট্রেলিয়ার পাহাড় সমতুল্য রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩০ রানের মধ্যেই চার উইকেট হারান ইংলিশরা। এরপর অ্যালিস্টার কুক ও বেন স্টোকস অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল জনসন দুটি উইকেট নেন।এছাড়া একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউড।

অ্যাশেজের পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জিতে ১-০ তে এগিয়ে আছে স্বাগতিক ইংল্যান্ড।

এসকেডি/এমএস