ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টুর্নামেন্টসেরা বাংলাদেশের আঁখি

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৭

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের আঁখি খাতুন। ডিফেন্ডার হলেও টুর্নামেন্টে দুটি গোল আছে আঁখির। নিজেদের রক্ষণ সামলিয়ে, সতীর্থদের গোলের জোগান নিয়ে এবং গোল করে সবার নজর কেড়েছেন সিরাজগঞ্জের এ কিশোরী।

ভুটানের বিপক্ষে বাংলাদেশের ৩-০ ব্যবধানের জয়ের প্রথম দুই গোল করেছেন আঁখি। ওই ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারও উঠেছিল তার হাতে।

টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফিরও চ্যাম্পিয়ন বাংলাদেশ। সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ভারতের প্রিয়াংকা দেবি। তিনি টুর্নামেন্টে চার গোল করেছেন। ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন বাংলাদেশের কোচ-অধিনায়কের হাতে ট্রফি তুলে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল ও বাফুফের সিনিয়র সহ সভাপতি আবদুস সালাম মুর্শেদী।

যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় বিজয়ী বাংলাদেশের মেয়েদের জন্য তার মন্ত্রণালয় থেকে ৬ হাজার মার্কিন ডলার এবং দলের জন্য নৈশভোজ আয়োজনের ঘোষণা দিয়েছেন।

আরআই/এমএমআর/আরআইপি

আরও পড়ুন