ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানের সহজ জয়

প্রকাশিত: ০১:২৬ পিএম, ১১ জুলাই ২০১৫

শ্রীলঙ্কার দেওয়া ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ হাফিজের সেঞ্চুরিতে সহজ জয় পেয়েছে সফরকারী পাকিস্তান। আর এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ এ এগিয়ে গেলো সফরকারীরা।

এর আগে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তান অধিনায়ক আজহার আলী। লঙ্কাকে ৪৪ রানের উদ্বোধনী জুটি গড়ে, ২৬ রান করে মোহাম্মদ হাফিজের শিকার হন কুসাল পেরেরা। লঙ্কান ব্যাটিং অর্ডারের প্রথম ৬ ব্যাটসম্যানই কুড়ি বা তার বেশি রান করেছেন।কিন্তু দিনেশ চান্দিমাল ছাড়া আর কেউ ইনিংসটা টেনে নিতে পারেননি। ৬৫ রানে অপরাজিত থাকেন তিনি। দিলশান আর ম্যাথিউস করেছেন ৩৮ রান করে।

লঙ্কানদের মূল সর্বনাশটা করেন মোহাম্মদ হাফিজ। ১০ ওভারে ৪১ রান খরচায় কুসাল পেরেরা, দিলশান, উপুল থারাঙ্গা আর থিসারা পেরেরার গুরুত্বপূর্ণ ৪টি উইকেট নিয়েছেন তিনি।

এই সংগ্রহ নিয়ে কোন লড়াই-ই করতে পারেনি লঙ্কানরা। বল হাতে স্বাগতিকদের মেরুদণ্ড ভেঙে দেয়া হাফিজ ব্যাট হাতেও সফল। শ্রীলঙ্কা বোলারদের তুলোধুনো করে ৯৫ বলে ১০৩ রানের ইনিংস খেলেন এই অলরাউন্ডার। ইনিংসটির মণি-মুক্তো ১০টি চারের সঙ্গে ৪টি ছক্কার মার।৫৫ রানে অপরাজিত থেকে বাকী কাজটা ঠাণ্ডা মাথায় সেরে আসেন শোয়েব মালিক। ৬ উইকেট হাতে রেখে জয় নিয়ে সিরিজে এগিয়ে গেলো পাকিস্তান।

এমআর/এমআরআই