ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্বপ্নের নায়কের সান্নিধ্যে সাইফ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৩ পিএম, ১৯ নভেম্বর ২০১৭

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। তরুণ এ ক্রিকেটার বাংলাদেশের দারুণ এক প্রতিভা। দুর্দান্ত ব্যাটিং করেন। আগামী দিনের বাংলাদেশের এগিয়ে যাওয়ার পতাকা হয়তো থাকবে তার মতো তরুণের হাতেই। তবে ক্যারিয়ারের শুরুতে, বিপিএলে নিজের দল খুলনা টাইটান্সে এসে স্বপ্নের নায়কের সান্নিধ্য পেয়ে গেলেন সাইফ হাসান। যা তার ক্যারিয়ারকে অনেক দুর এগিয়ে নিতে সাহায্য করবে।

সাইফ হাসানের কে সেই স্বপ্নের নায়ক? তিনি আর কেউ নন, এবারের বিপিএলে খুলনা টাইটান্সের লঙ্কান কোচ মাহেলা জয়াবর্ধনে। লঙ্কান ব্যাটিং কিংবদন্তি খেলা ছেড়েছেন খুব বেশিদিন হয়নি। এবার তিনি অবতীর্ণ হয়েছেন কোচের ভুমিকায়। খুলনার ব্যাটসম্যানদের সেভানে গড়ে তোলারও চেষ্টা করছেন তিনি।

অনূর্ধ্ব-১৯ দলের মালয়েশিয়া সফর (যুব এশিয়া কাপের উদ্দেশ্যে) শেষে দেশে ফিরেই বিপিএলে নিজের দলের সঙ্গে যোগ দিয়েছেন সাইফ হাসান এবং আফিফ হোসেন ধ্রুব। আজ অনুশীলনের পর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই নানান কথার ফাঁকে কোচ মাহেলা জয়াবর্ধনের প্রসঙ্গও আসে। তখনই সাইফ জানান, মাহেলা জয়াবর্ধনে ছিলেন তার ছোটবেলার স্বপ্নের নায়ক। খুব পছন্দের একজন ব্যাটসম্যান। তাকে দেখে দেখেই ক্রিকেট শিখেছেন সাইফ।

সে কথা জানাতে গিয়ে সাইফ বলেন, ‘উনি (মাহেলা) একজন গ্রেট ব্যাটসম্যান। আমার খুব পছন্দের। ছোটবেলা থেকেই উনার ব্যাটিং ফলো করি। এখানে উনার কাছ থেকে অনেক কিছু নেওয়ার চেষ্টা করবো, যতটুকু সম্ভব।’

আজ অনুশীলনে পছন্দের ব্যাটসম্যানের সঙ্গে কোনো কথা হয়েছে? জানতে চাইলে সাইফ জানান কথা হয়েছে। তিনি বলেন, ‘নেটে বলছিল, তুমি যেহেতু অন্য একটা ফরম্যাট থেকে এসেছ, চেষ্টা করো বিজি থাকার। স্ট্রাইট রোটেটে শটস খেলার চেষ্টা করো। আউট হলে সমস্যা নেই।’

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন