ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল কার্ডিফে

প্রকাশিত: ১০:২০ এএম, ০১ জুলাই ২০১৫

২০১৭ সালের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল কার্ডিফের মিলেনিয়াম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। উয়েফা জেনারেল সেক্রেটারী গিয়ানি ইনফানটিনো এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল ২০১৬ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল মিলানের সান সিরোতে এবং ইউরোপা লিগের ফাইনাল বাসেলের সেন্ট জ্যাকব পার্কে অনুষ্ঠিত হবে।

২০১৭ সালের ইউরোপা লিগের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে স্টকহোমের দ্য ফ্রেন্ডস এরিনাতে। এই প্রথমবারের মত উয়েফার ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরের ফাইনাল ওয়েলসে অনুষ্ঠিত হচ্ছে। তবে বৃটিশ রাজ্যে এই নিয়ে এটা হবে ১২তম আসর। এর আগে সাতটি ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল ওয়েম্বলীতে, তিনটি গ্যাসগোতে এবং একটি ম্যানচেস্টারে।

ওয়েলস রাগবি ইউনিয়নের মাঠ হিসেবে পরিচিত মিলেনিয়াম স্টেডিয়ামটি ১৯৯৯ সাল থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। ওয়েম্বলী নতুনভাবে সংষ্কার করার আগ পর্যন্ত ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত এখানে ইংলিশ এফএ কাপের ফাইনাল অনুষ্ঠিত হতো। সাড়ে ৭৪ হাজার দর্শক ধারনক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে ২০১২ অলিম্পিক গেমসের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। গত মৌসুমের শেষে কার্ডিফ সিটি স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদ ও সেভিয়ার মধ্যকার ইউরোপীয়ান সুপারকাপ এর ম্যাচের পরে ওয়েলস রাজধানীতে এই নিয়ে উয়েফার দ্বিতীয় কোন বড় ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এদিকে ২০১২ সালে স্টকহোমের দ্য ফ্রেন্ডস এরিনা খুলে দেয়া হয়। সুইডেনে প্রথম উয়েফার ক্লাব প্রতিযোগিতা হিসেবে ইউরোপা লিগের ফাইনাল অনুষ্ঠিত হয়। এর আগে ১৯৯২ সালে এখানে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত হয়েছিল।

এমআর/এমআরআই