ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ত্রিদেশীয় সিরিজ নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত: ০৯:১১ এএম, ২৮ জুন ২০১৫

বহুল আলোচিত ত্রিদেশীয় সিরিজ নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সম্প্রতি ভারতের বিপক্ষে সিরিজ জিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত করেছিল বাংলাদেশ। কিন্তু তারপরই চ্যাম্পিয়ন্স ট্রফির হিসাবের বাইরে থাকা জিম্বাবুয়ে উদ্যোগী হয়ে ওয়েস্ট ইন্ডিজকে আমন্ত্রণ জানিয়েছে।

পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়েকে নিয়ে হবে এই ত্রিদেশীয় সিরিজ। যদিও পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু হঠাৎ করে ওয়েস্ট ইন্ডিজকে আমন্ত্রণ বিশ্বক্রিকেটে তুমুল আলোচিত হচ্ছে। অনেকেই বলছেন বাংলাদেশকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে না দেয়ার ষড়যন্ত্রে জিম্বাবুয়েকে সামনে রেখে আড়ালে কেউ কলকাঠি নাড়ছেন। কারণ ক্রিকেট সিডিউল (এফটিপি)অনুযায়ী সেপ্টেম্বরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের কোন ম্যাচ ছিল না। আর সেপ্টেম্বরের মধ্যে সেরা আটে থাকা আটটি দল নিয়েই হবে আগামী চ্যাম্পিয়ন্স ট্রফি।

আলোচিত ত্রিদেশীয় সিরিজে প্রত্যেক দল প্রত্যেকের সঙ্গে দুটি করে চারটি ম্যাচ খেলবে এবং ফাইনাল খেলতে পারলে মোট পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পাবে। প্রথম পর্বে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ একে অপরের সঙ্গে একটি করে জিতলে এবং ওয়েস্ট ইন্ডিজ ফাইনালে জিতলে দুই দলই বাংলাদেশের আগে চলে যাবে।

তাই বাংলাদেশকে এই পিছে ফেলার জন্যই এই সিরিজের আয়োজন হচ্ছে তা পরিস্কার বুঝা যায়। তবে টাইগাররা যদি দক্ষিন আফ্রিকার সাথে একটি ম্যাচ জিততে পারে তবে শেষ হয়ে যাবে শত্রুদের সব আয়োজন।

বর্তমানে বাংলাদেশ র্যাদঙ্কিংয়ের ৭ নম্বরে অবস্থান করছে। ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান যথাক্রমে আট এবং নয় নম্বরে।

আরটি/এএইচ/পিআর