ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফাইনালের দৌড়ে এগিয়ে ভারত

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:২৩ পিএম, ১৯ অক্টোবর ২০১৭

এশিয়া কাপ হকির ফাইনালে খেলছে কোন দুই দল? এ প্রশ্নের উত্তর জানতে আরো অপেক্ষা করতে হবে দর্শকদের। সুপার ফোরে ওঠা চার দললের সামনেই আছে কমবেশি সুযোগ। তবে বৃহস্পতিবার মালয়েশিয়াকে ৬-২ গোলে হারিয়ে সে সুযোগের অগ্রভাগে থাকল ভারত। এ টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ও দুই বারের চ্যাম্পিয়ন ভারত দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে রয়েছে টেবিলের শীর্ষে। চার দলের দৌড়ে এগিয়ে র্যাংকিংয়ে ৬ নম্বরে থাকা দলটি। শনিবার তারা শেষ ম্যাচ খেলবে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানের সঙ্গে।

সুপার ফোরের শুরুটা ভালো ছিল না ভারতের। দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে একটু চাপেই পড়েছিল তারা। বৃহস্পতিবার তারা সে চাপ থেকে বেরিয়ে এসেছে টুর্নামেন্টে দুর্দান্ত খেলতে থাকা মালয়েশিয়াকে উড়িয়ে দিয়ে। টানা চার ম্যাচ জয়ের পর প্রথম হারলো মালয়েশিয়া। যারা এখনো এশিয়া কাপের ফাইনালমঞ্চে পা রাখতে পারেনি।

আগের চার ম্যাচে যেভাবে ছকে বাধা হকি খেলেছে মালয়েশিয়া তাতে ভারতের বিপক্ষে ম্যাচটি তারা জমিয়ে দেবে মনে করেছিলেন সবাই। কিন্তু বৃহস্পতিবার ভারতের গতিময় খেলার কাছে মালয়েশিয়া হয়ে পড়ে কোনঠাসা। ১৪ মিনিটে পিছিয়ে পড়ে মালয়েশিয়া। ১৯ মিনিটে হারমানপ্রিতের পেনাল্টি কর্নারের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত।

২৪ মিনিটে উথাপ্পা, ৩৩ মিনিটে গুরজান্ত সিং এবং ৪০ মিনিটে সুনিল সম্প্রিত গোল করে ভারতকে এগিয়ে দেন ৫-০ ব্যবধানে। ৫০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান কমান মালয়েশিয়ার রহিম রাজি। চার মিনিট পর রামদানের দুর্দান্ত গোলের পর মনে হয়েছিল নাটকীয়তা ফিরিয়ে আনতে পারবে মালয়েশিয়া। কিন্তু ভারত সে সুযোগ দেয়নি। উল্টো শেষ মিনিটে গোল করে জয়ের ব্যবধান করে ৬-২ করে।

আরআই/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন