ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশকে ৩-১ গোলে হারিয়েছে জাপান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৫৮ এএম, ১৫ অক্টোবর ২০১৭

যোগ্যতর দল হিসেবেই এশিয়া কাপ হকির শেষ গ্রুপ ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে জাপান। রোববার মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত বিকেলের ম্যাচে জাপান ৩-১ গোলে হারিয়েছে স্বাগতিকদের। এটি টুর্নামেন্টে বাংলাদেশের টানা তিন হার। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-১ গোলে।

এক সময় মনে হয়েছিল জাপানকে রুখে দিয়ে গ্রুপ পর্ব শেষ করতে যাচ্ছে বাংলাদেশ; কিন্তু শেষ দুই মিনিটে দুই গোল করে জাপান নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে। ৫৮ মিনিটে গোল করে এগিয়ে যায় জাপান। খেলা শেষ হওয়ার ১১ সেকেন্ড আগে জাপান জয়ের ব্যবধান ৩-১ করে।

গোল নয়, একটি পেনাল্টি কর্নারই যেন সোনার হরিণ হয়েছিল বাংলাদেশের জন্য। এশিয়া কাপ হকির প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও ভারতের কাছে ৭ টি করে গোল খেয়েছে বাংলাদেশ। ওই দুই ম্যাচে পেনাল্টি কর্নারের মুখ দেখেনি লাল-সবুজ জার্সিধারীরা।

অবশেষে তৃতীয় ম্যাচে এসে পেনাল্টি কর্নার কী তা দেখলো বাংলাদেশ। টুর্নামেন্টে প্রথম গোলও এলো প্রথম পাওয়া পেনাল্টি কর্নার থেকে। ২৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে মামুনুর রহমান চয়নের গোলে জাপানের বিপক্ষে ১-১ গোলে প্রথমার্ধ শেষ করেছিল বাংলাদেশ।

ম্যাচে জাপান ৯ টি পেনাল্টি কর্নার ও একটি পেনাল্টি স্ট্রোক পেলেও তার কোনোটি কাজে লাগাতে পারেনি। ৪০ মিনিটে বাংলাদেশ গোলরক্ষক অসীম গোপ বক্সে বিপদজনক ফাউল করলে পেনাল্টি স্ট্রোক পায় জাপান। কিন্তু সেই গোলরক্ষক অসীম গোপই রুখে দেন ইয়ামাদা শোতার হিট।

আরআই/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন