ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবকে ছাড়াই মাঠে নামছে কলকাতা

প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৪

আইপিএল চ্যাম্পিয়ন দলের কয়েকজন তারকা খেলোয়াড়কে ছাড়াই বুধবার চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স। বুধবার উদ্বোধনী ম্যাচে দু’বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামছে এবারের আইপিএল চ্যাম্পিয়ন কেকেআর।

দু’বার আইপিএল শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে বরাবরই ব্যর্থ শাহরুখ-সাকিবদের কেকেআর। এর আগে ২০১১ ও ২০১২-তে চ্যাম্পিয়ন্স লিগে খেলার ছাড়পত্র পেয়েছিল কেকেআর। কিন্তু, দু’বারই গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় নাইটরা। নিজেদের ব্যর্থতার রেকর্ডটা বদলাতে চান নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। যদিও আইপিএল চ্যাম্পিয়ন দলের তিন ক্রিকেটারকে পাচ্ছে না নাইটরা। চোটের জন্য নেই দলের এক নম্বর পেসার মরনি মরকেল এবং অলরাউন্ডার ক্রিস লিন। নাইটদের সব থেকে বড় ধাক্কা দলের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাচ্ছে না কেকেআর।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ছাড়পত্র না-পাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগে খেলা হচ্ছে না সাকিবের। তবে এসব না ভেবে সামনে তাকাতে চান নাইট অধিনায়ক। কিং খানের দল দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হলেও চ্যাম্পিয়ন্স নিগে নাইটদের রেকর্ডটা মোটেই ভাল নয়। এবার সেটা বদলাতে চায় গম্ভীরের দল।

নাইট অধিনায়ক বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে আমাদের রেকর্ডটা ভাল নয়। এবার এটা বদলাতে হবে৷ আশা করি, সেটা করতে পারব৷ আমরা এখনো চ্যাম্পিয়ন্স লিগ জিতিনি। কিন্তু, আমাদের দল যে কোনো টুর্নামেন্ট জেতার ক্ষমতা রাখে।’

চ্যাম্পিয়ন্স লিগে নাইটদের তুরুপের তাস সেই ইউসুফ পাঠান। এছাড়া রবিন উথাপ্পা, মনীশ পাণ্ডে ও গম্ভীরের ব্যাট ভরসা দিতে পারে শাহরুখের দলকে।

অন্যদিকে, ডোয়াইন ব্র্যাভো ফেরায় চেন্নাই সুপার কিংস যথেষ্ট শাক্তিশালী হয়েছে। এ কথা মানছেন অধিনায়ক ধোনিও। চ্যাম্পিয়ন্স লিগে কেকেআর এর তুলনায় চেন্নাইয়ের রেকর্ড ১০০ শতাংশ ভাল হলেও বুধবারের লড়াইয়ে নাইটদের হালকাভাবে নেয়ার ভুল করতে চান না ধোনি।

হায়দ্রাবাদে বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দী কলকাতা নাইট রাইডার্স-চেন্নাই সুপার কিংস।