ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইয়েমেনের সঙ্গে লড়েই হারলো কিশোর ফুটবলাররা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:২১ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭

 

কাতারকে ৬-১ গোলে উড়িয়ে দেয়া ইয়েমেনকে নিয়ে একটা ভয়ই ছিল বাংলাদেশের। মধ্যপ্রাচ্যের শক্তিশালী দেশটির কাছে আবার বেশি গোল খেয়ে না বসে-এমন শঙ্কায় ছিলেন অনেকে। কিন্তু কিশোর ফুটবলাররা লড়াই করেই হেরেছে ফিফা র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকা দেশটির কাছে। শুক্রবার দোহার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে বাংলাদেশকে ২-০ হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে উঠেছে ইয়েমেন।

সংযুক্ত আরব আমিরাত না আসায় চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে শুক্রবারই প্রথম মাঠে নামে ফাহিম হোসেন-মেরাজ মোল্লারা। পুরো ম্যাচ দাপটের সঙ্গে খেলেছে বাংলাদেশের কিশোরেরা। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে গোল হজম করে বাংলাদেশের কিশোরেরা। পেনাল্টি থেকে ইয়েমেনকে এগিয়ে নেন থাবিথ। বাংলাদেশ দ্বিতীয় গোলটি খেয়েছে ম্যাচের যোগ হওয়া সময়ে। পাল্টা আক্রমণ থেকে গোলটি করেছেন আল বাদানি।

পিছিয়ে থাকা বাংলাদেশ ম্যাচে ফিরতে সর্বোচ্চ চেষ্টা করেছিল। বারবার হানা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটির রক্ষণে। কিন্তু ইয়েমেনের কিশোররা রুখে দিয়েছে বাংলাদেশের আক্রমণ। ৮টি কর্নার পেয়েও তার একটিও কাজে লাগাতে পারেননি বাংলাদেশের কিশোররা। প্রচণ্ড গরমে দুই দলের খেলোয়াড়রা ক্লান্ত হয়ে পড়েছিল। ২৪ সেপ্টেম্বর বাংলাদেশ দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে স্বাগতিক কাতারের বিরুদ্ধে।

আরআই/এআরএস

আরও পড়ুন