ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লাঞ্চ থেকে ফিরেই তামিমের বিদায়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৪ এএম, ২৯ আগস্ট ২০১৭

দিনের শুরুতে তাইজুল-ইমরুলের বিদায়ের পরও মুশফিককে সঙ্গে নিয়ে দলকে বড় লিডের পথে এফিয়ে নিয়েযাচ্ছিলেন তামিম। তবে লাঞ্চ থেকে ফিরে খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না দেশ সেরা এই ওপেনার। ব্যক্তিগত ৭৮ রান করে প্যাট কামিন্সের বলে ওয়েডকে ক্যাচ দিয়ে সাজঘরে দিরে গেছেন টাইগার এই তারকা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৩৫ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে নেমেছেন সাকিব। মুশফিক ২৫ রান নিয়ে ব্যাট করছেন।

বড় লিডের স্বপ্ন নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতেই ধাক্কা খায়। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার কিছু আগে সৌম্যর বিদায়ের পর নৈশ প্রহরী হিসেবে মাঠে নামা তাইজুল দিনের শুরুতেই বিদায় নেন। লিওনের বলে এলবিডব্লিউ হয়ে ব্যক্তিগত ৪ রান করে সাজঘরে ফেরেন এই তারকা।

তাইজুলের বিদায়ের পর প্রথম ইনিংসে ব্যর্থতার পর ইমরুলের সামনে সুযোগ ছিল দ্বিতীয় ইনিংসে নিজের নামের প্রতি সুবিচার করার। তবে সে ক্ষেত্রে ব্যর্থ ইমরুল কায়েস। প্রথম ইনিংসে ০ রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে লিওনের বলে আউট হওয়ার আগে করেন ২ রান।

এরপর মুশফিককে সঙ্গে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন তামিম। তুলে নেন নিজের ক্যারিয়ারের ২৪তম হাফ সেঞ্চুরি। তবে লাঞ্চের পর শুরুতেই বিদায় নেন তামিম। পেসার প্যাট কামিন্সের লাফিয়ে উঠা বলে উইকেটরক্ষকের গ্লাভসবন্দি হন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। আম্পায়ার আলিম দার কট বিহাইন্ডের জোরালো আবেদনে সাড়া না দিলে রিভিউ নেন স্টিভেন স্মিথ। তাতে পাল্টায় সিদ্ধান্ত আর ভাঙে ৬৮ রানের জুটি।

এমআর/আরআইপি

আরও পড়ুন