ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কোপা আমেরিকা : ব্রাজিলের প্রস্তুতি ম্যাচ আজ

প্রকাশিত: ০৫:৫৩ এএম, ০৭ জুন ২০১৫

কোপা আমেরিকা শুরু হচ্ছে আগামী সপ্তাহে। প্রীতি ম্যাচ দিয়ে কোপার প্রস্তুতিপর্ব শুরু করতে যাচ্ছে ব্রাজিল। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে তাদের সামনে আজ মেক্সিকো। তবে আজকের সাও পাওলোর প্রীতি ম্যাচে অধিনায়ক নেইমারকে পাচ্ছে না সেলেকাওরা।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার ধকল সামলাতে বার্সেলোনা ফরোয়ার্ডকে বিশ্রাম দিয়েছেন ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গা। দলের আরেক তারকা স্ট্রাইকার রবিনহোর খেলা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। অনুশীলনের সময় হাঁটুতে চোট পাওয়ায় রবিনহোকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না দুঙ্গা। অন্য সব পজিশনে কোপা আমেরিকার লাইনআপ আজই চূড়ান্ত করে ফেলবেন তিনি।

অন্যদিকে মেক্সিকোর জন্যও আজকের ম্যাচটি কোপার পোশাকি মহড়া। অতিথি দল হিসেবে কোপায় খেলছে কনকাকাফ চ্যাম্পিয়নরা। বুধবার পেরুর সঙ্গে ১-১ গোলে ড্র করা দলটি নিয়েই ব্রাজিল সফরে এসেছেন মেক্সিকো কোচ মিগুয়েল হেরেরা।

তবে বিশ্বকাপের দুঃস্মৃতি ভুলতে কোপা আমেরিকা জয়ের কোনো বিকল্প দেখছেন না ব্রাজিলের থিয়াগো সিলভা, ‘ক্ষতটা শুকাতে আমাদের একটি শিরোপা দরকার। দুঙ্গার অধীনে শিগগিরই আমরা তা জিততে যাচ্ছি। ভালো একটি দলই গড়া হয়েছে। নতুনরা দারুণ সম্ভাবনাময়। আমরা অনেক নতুন কৌশল শিখছি। কোপা আমেরিকায় অন্য এক ব্রাজিলকে দেখবে সবাই।’

বিএ/এমএস