ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘নেইমার না থাকায় শক্তি কমে গেছে বার্সার’

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২১ আগস্ট ২০১৭

নেইমার নেই। বার্সেলোনাও যেন হয়ে পড়েছে নখ-দন্তহীন এক বাঘ। কোনো ধার নেই। দলের মধ্যে যেন কোনো প্রাণ নেই। পুরো দলটিই হয়ে পড়েছে নির্জীব। স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে পর পর দুই ম্যাচে বার্সার পরাজয়েই সেটা প্রমাণ করে দেয়।

তবুও জয় দিয়ে রোববার রাতে লা লিগা শুরু করেছে কাতালানরা। লিওনেল মেসির একক ণৈপুন্যে বলা যায় রিয়াল বেটিসের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বার্সা। যদিও মেসি নিজে গোল করতে পারেননি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে স্বীকার করলেন, নেইমার না থাকায় তাদের দলের গভীরতা অনেক কমে গিয়েছে। দলের শক্তি খর্ব হয়ে গেছে। যে স্কোয়াড তিনি মাঠে নামিয়েছেন, তাদের ওপর পুরোপুরি সন্তুষ্ট হতে পারছেন না তিনি। একা মেসিই খেলছেন। ইনজুরির কারণে সুয়ারেজকেও পাচ্ছেন না বার্সা কোচ।

ভালভার্দে বলেন, ‘দিন শেষে জয় পেয়েছি সত্য। কিভাবে বা কেমন খেলেছি সেটা হয়তো বিবেচনায় আসবে না। আমাদের স্টাইলও রয়েছে একই। তবে, দলের খেলার উন্নতির জন্য কেউ একজনের সহযোগিতা প্রয়োজন।’

নেইমার না থাকায় দলের গভীরতা কমে গেছে এ কথা সরাসরি স্বীকার করলেন বার্সা কোচ। তিনি বলেন, ‘নেইমার চলে যাওয়ায় আমাদের দলের মধ্যে গভীরতার ঘাটতি তৈরি হয়েছে। আমাদেরকে এ কারণে তার উপর্যুক্ত রিপ্লেসমেন্ট খুঁজতে হচ্ছে। ভালো অবস্থানে থাকার জন্য আমাদের অবশ্যই একসঙ্গে থাকা উচিৎ, একে অপরকে সহযোগিতা করা উচিৎ। একই সঙ্গে ডিফেন্সেও আমাদের আরও শক্তিশালী হওয়া প্রয়োজন।’

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন