ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সুপার কাপ দিয়েই মাঠে ফিরছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ০৭ আগস্ট ২০১৭

কত আলোচনা। নানান ধরনের গুঞ্জন- সব শেষে ক্রিশ্চিয়ানো রোনালদো থাকছেন রিয়াল মাদ্রিদেই। মাঝে করফাঁকি মামলার কারণে রিয়াল মাদ্রিদ ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছিলেন সিআর সেভেন। শুধু তাই নয়, রিয়ালের প্রাক মৌসুম প্রস্তুতি টুর্নামেন্ট, মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপেও খেলেননি রোনালদো। এমনকি, ওই টুর্নামেন্টে বার্সার বিপক্ষে এল ক্ল্যাসিকোয়ও খেলেননি তিনি।

এরই মধ্যে রিয়ালের ট্রেনিং ক্যাম্পে ফিরলেও আবার আদালতে হাজিরা দিতে হয়েছে তাকে। সেখানে বিচারকের সামনে তিনি বলে এসেছিলেন, আবার ইংল্যান্ডে ফিরে যেতে চান। কারণ, সেখানে আয়কর নিয়ে এত কঠোর নিয়ম নেই।

এসব নিয়ে যখন ফুটবলাঙ্গন সরগরম, তখন দিব্যি ফুটবলে মনযোগ দিয়েছেন সিআর সেভেন। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে উয়েফা সুপার কাপে খেলার জন্য তাকে রেখেই দল ঘোষণা করেছেন কোচ জিনেদিন জিদান। মেসিডোনিয়ার রাজধানী স্কোপিতে আগামীকাল ইউরোপা জয়ী ম্যানইউর মুখোমুখি হবে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদ।

মৌসুম শুরুর আগেই উয়েফা ইউরোপা লিগ জয়ী এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ীর মধ্যে অনুষ্ঠিত হয় উয়েফা সুপার কাপ। এক ম্যাচ দিয়েই নির্ধারণ হয় সুপারকাপ জয়ী। সে হিসেবে মেসিডোনিয়ার রাজধানী সিটি সেন্টার স্টেডিয়ামে, যার নাম আবার দ্বিতীয় ফিলিপ স্টেডিয়াম, অনুষ্ঠিত হবে উয়েফা সুপার কাপের ম্যাচটি। বাংলাদেশ সময় প্রায় বিকেল ৩টায় শুরু হবে ম্যাচটি।

শনিবারই দলের অনুশীলনে যোগ দিয়েছিলেন রোনালদো। এরপরই তাকে নিয়ে সুপার কাপের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেন জিদান। পূর্ণ শক্তির দলই ঘোষণা করলেন রিয়াল বস। গ্যারেথ বেল, করিম বেনজেমা, সার্জিও রামোস, টনি ক্রুস- সবাই রয়েছেন তার দলে। বোঝাই যাচ্ছে, ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ব্যর্থতা উয়েফা সুপার কাপ দিয়েই ঢাকতে চান রিয়াল কোচ।

তার ওপর, আগামী সপ্তাহেই রয়েছে স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার বিপক্ষে দুই পর্বের ম্যাচ। ১৩ এবং ১৬ আগস্ট অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। এরপরই শুরু হবে স্প্যানিশ লা লিগা। মৌসুমটা ভালোভাবে শুরু করার জন্য জিনেদিন জিদানের জন্য এই ম্যাচটিতে জয় খুবই গুরুত্বপূর্ণ। যদিও তার প্রতিপক্ষ ম্যানইউ এবং তার বিপক্ষে ডাগ আউটে দাঁড়াবেন হোসে মরিনহো।

রিয়াল মাদ্রিদ স্কোয়াড
গোলরক্ষক : কেইলর নাভাস, কিকো ক্যাসিয়া, লুকা।
ডিফেন্ডার : দানি কার্ভাহল, জেসাস ভ্যালেজো, সার্জিও রামোস, রাফায়েল ভারানে, নাচো, মার্সেলো, থিও হার্নান্দেজ, এশার্ফ।
মিডফিল্ডার : টনি ক্রুস, লুকা মডরিচ, কাসেমিরো, মার্কোস লরিয়েন্তে, মার্কো আসেনসিও, ইস্কো, মাতেও কোভাচিস, দানি ক্যাবেলস।
ফরোয়ার্ড: ক্রিশ্চিয়ানো রোনালদো, করিম বেনজেমা, গ্যারেথ বেল, লুকাস ভাসকুয়েজ, বোর্জা মেয়রাল।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন