ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট শুরু

প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৪

পেশাদার লিগের (২০১৩-১৪ মৌসুম) নয়টি ক্লাব নিয়ে শুরু হতে যাচ্ছে এয়ারটেল অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট। আসরের ড্র অনুষ্ঠিত হয়েছে সোমবার। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) অনুষ্ঠিত ড্রতে একই গ্রুপে পড়েছে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান ক্লাব। ‘বি’ গ্রুপের অপর তিন প্রতিপক্ষ ফেনী সকার, ব্রাদার্স ইউনিয়ন ও উত্তর বারিধারা।

‘এ’ গ্রুপে ভাগ্য নির্ধারণ হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র, টিম বিজেএমসি, মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম আবাহনী। ১৩ সেপ্টেম্বর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ। প্রতিদিন দুটি করে ম্যাচ মাঠে গড়াবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৪টায় প্রথম ম্যাচ ও সন্ধ্যা ৬টায় দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। সব কিছু ঠিক থাকলে ৩০ সেপ্টেম্বর টুর্নামেন্টে ফাইনাল ম্যাচ হবে।

আসরের চ্যাম্পিয়ন দলকে দেওয়া হবে ৫০ হাজার টাকার প্রাইজমানি। রানার্স-আপ দল পাবে ২৫ হাজার টাকার প্রাইজমানি। টুর্নামেন্টে সেরা খেলোয়াড়, সর্বোচ্চ গোলদাতা ও ম্যান অব দ্য ফাইনালকে দেওয়া হবে ৫ হাজার টাকা করে।

প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করছে মোবাইল ফোন অপরেটর কোম্পানি এয়ারটেল। তারা প্রতিযোগিতা আয়োজনে বাফুফেকে দিচ্ছে ৩০ লাখ টাকা। কো-স্পন্সর প্রগতি ইন্স্যুরেন্স ও আম্বার গ্রুপ দিচ্ছে ৫ লাখ করে মোট ১০ লাখ টাকা। প্রতিটি দলকে অংশ গ্রহণের জন্য বাফুফে দিচ্ছে ৩ লাখ টাকা করে।

পেশাদার লিগের ৯ দল অংশ নিলেও এ আসরে খেলছে না চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। অংশগ্রহণ ফ্রি কম বলে তারা প্রতিযোগিতায় খেলছে না বলে বাফুফেকে মৌখিকভাবে জানিয়েছেন শেখ জামালের কর্মকর্তারা। ড্র অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

তিনি বলেছেন, ‘এই টুর্নামেন্টে পেশাদার লিগের প্রতিটি ক্লাবের খেলা বাধ্যতামূলক হলেও খেলছে না শেখ জামাল। কারণ অংশগ্রহণ ফ্রি তাদের কাছে কম মনে হয়েছে। তবে টুর্নামেন্টে খেলছে না বিধায় শাস্তির মুখে পড়তে হবে শেখ জামালকে। আমরা পরবর্তী সময়ে টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করব।’ ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেশাদার লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান আব্দুর রহিম, সদস্য হাসানুজ্জামান খান বাবলু ও কো-স্পন্সর প্রগতি ইন্স্যুরেন্স কম্পানি লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার কায়সার রহমান।