ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ঘরোয়া ফুটবলে নতুন টুর্নামেন্ট

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২২ জুলাই ২০১৭

এক সময় বেশ আলোচিত ছিল ডামফা কাপ। দেশের সেরা ক্লাবগুলোর অংশগ্রহণে বেশ জমে উঠত এ টুর্নামেন্টটি। শীর্ষ দলগুলো এখন পেশাদার লিগে চলে যাওয়ায় নিচের আসরগুলো হয়ে গেছে আকর্ষণহীন। তারপরও দ্বিতীয় ও তৃতীয় বিভাগ, পাইওনিয়ার থেকে কয়েকটি দলের সঙ্গে বাফুফে অনূর্ধ্ব-১৬ এবং বিকেএসপিকে নিয়ে ঢাকা মহামনগরী লিগ ফুটবল কমিটি আয়োজন করছে নতুন একটি টুর্নামেন্ট। নাম ‘ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট।’

ডামফা কাপের বিকল্প এটা হতে পারেনা। তবে ঢাকা মহানগরী লিগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশীদ আশা করছেন এ টুর্নামেন্টের মাধ্যমে ছোট ক্লাবগুলো নিজেদের ভালো করে পরখ করতে পারবে। আগামীতে টুর্নামেন্টটি হবে লিগের আগে যাতে ক্লাবগুলো নিজেদের অবস্থাটাও দেখে নিতে পারে।

টুর্নামেন্ট মাঠে গড়াবে ২৭ জুলাই। প্রথম আসরে অংশ নিচ্ছে ১২টি দল। শনিবার বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ ছাড়াও উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সহযোগি পৃষ্ঠপোষক মিনিস্টার ফ্রিজের চেয়ারম্যান এম.এ রাজ্জাক খান, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব সালেহ জামান সেলিম ও সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন।

টুর্নামেন্টে ১২ দল অংশ নিচ্ছে ৪ গ্রুপে। ‘ক’ গ্রুপ- টাঙ্গাইল ফুটবল একাডেমি, ড. ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র, আছাদুজ্জামান ফুটবল একাডেমি, ‘খ’ গ্রুপ- মনসুর স্পোর্টিং ক্লাব, শান্তিনগর ক্লাব, আরাফ স্পোর্টিং ক্লাব, ‘গ’ গ্রুপ-আজমপুর ফুটবল ক্লাব উত্তরা, মীর হাজীরবাগ স্পোর্টিং ক্লাব, বাফুফে অ-১৬ একাদশ, ‘ঘ’ গ্রুপ-বিকেএসপি, রেইনবো অ্যাথলেটিক ক্লাব ও নারিন্দা জুনিয়র লায়ন্স ক্লাব।

আরআই/এনইউ/জেআইএম

আরও পড়ুন