ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জন সিনা-ট্রিপল এইচদের ঢাকায় আনার উদ্যোগ

প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৮ জুলাই ২০১৭

টেলিভিশনে যারা নিয়মিত কুস্তি (রেসলিং) দেখেন তাদের অনেকের কাছেই প্রিয় নাম জন সিনা, ট্রিপল এইচ ও বিল গোল্ডবার্গরা। এসব কুস্তিগীরদের লড়াই যদি সরাসরি, চোখের সামনে দেখা যায় তাহলে সেটা হবে- এ খেলাভক্তদের জন্য রোমঞ্চকর বিষয়। তেমন একটি সুযোগ তৈরির চেষ্টা করছে বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন। এ বছরের শেষের দিকে বিশ্ব বিখ্যাত কয়েকজন রেসলারকে এনে ঢাকায় একটি আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নিয়েছে ফেডারেশন।

‘আমরা অনেক দিন ধরেই চেষ্টা করছি একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট করতে। নানা কারণে করা যায়নি। এবার বেশ কোমর বেঁধেই নেমেছি। আশা করছি নভেম্বর-ডিসেম্বরের দিকে আয়োজন করতে পারবো একটি বড় ধরনের টুর্নামেন্ট’- শনিবার জাগো নিউজকে বলেছেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান।

এক সময় কুস্তি বেশ জনপ্রিয় ছিল বাংলাদেশে। ২৮ বছর আগে ঢাকায় একটি বড় মাপের আন্তর্জাতিক কুস্তি প্রতিযোগিতা হয়েছিল। ১৯৮৯ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের টাইগার জলিল, পাকিস্তানের নাসের ভুলু, আনোয়ার হোসেন, ভারতের বি.কে শর্মাদের মতো কুস্তিগীররা লড়াই করেছিলেন সেই প্রতিযোগিতায়। তখন গ্যালারি ভরে গিয়েছিল দর্শকে। তারপরও এ খেলাটির জনপ্রিয়তা আরো বেড়েছিল বাংলাদেশে; কিন্তু কুস্তির সেই দিন এখন আর নেই।

টিভির পর্দায় যে পেশাদার রেসলারদের খেলা দেখে দর্শক মুগ্ধ হয় তাদের আনাটা অবশ্য চাট্টিখানি কথা নয়; কিন্তু বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক বেশ আশাবাদী, ‘একটা কিছু করে দেখাই। টুর্নামেন্ট করবো এবং সেটা বড় মাপের। স্টার-মেস্টার নিয়ে আসবো। জন সিনা-ট্রিপল এইচদের সঙ্গে যোগাযোগ হচ্ছে। তারা আশ্বাসও দিয়েছেন।’

এ ধরনের টুর্নামেন্ট করতে গেলে তো বিশাল অঙ্কের অর্থ প্রয়োজন। ফেডারেশন তা নিয়ে কতটা প্রস্তুত? ‘এ ধরনের টুর্নামেন্ট করলে স্পন্সর অনেক আসবে। যাদের মাধ্যমে বিশ্ববিখ্যাত রেসলারদের সঙ্গে যোগাযোগ করছি তারাও কিছু সহযোগিতার আশ্বাস দিয়েছে। সব কিছু মিলিয়ে হয়ে যাবে ইনশাল্লাহ’- বলেছেন তাবিউর রহমান পালোয়ান।

আরআই/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন